ট্রাম্পকে নিহত মার্কিন রাষ্ট্রদূতের নাম ব্যবহার বন্ধের আহ্বান

সিল্কসিটিনিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে ২০১২ সালে লিবিয়ার বেনগাজিতে নিহত মার্কিন রাষ্ট্রদূত জে ক্রিস্টোফার স্টিভেন্সের নাম ব্যবহার না করার অনুরোধ জানিয়েছেন তার মা। শনিবার নিউইয়র্ক টাইমসে পাঠানো এক ছোট চিঠিতে এ অনুরোধ জানান তিনি।

ক্রিস্টোফারের মা মেরি কমান্ডে চিঠিতে লিখেছেন, ‘ আমি নিশ্চিতভাবে জানি ক্রিস তার নাম অথবা স্মৃতি এ ধরণের কাজে ব্যবহার করতে দিতে চাইতো না। আমি আশা করবো দ্রুত ও স্থায়ীভাবে নির্বাচনী প্রচারণায় তার নাম ব্যবহার বন্ধ করা হবে।

গত সপ্তাহে ক্লিভল্যান্ডে রিপাবলিকান দলের জাতীয় সম্মেলনে বেনগাজি হামলার ঘটনা উঠে এসেছে। ২০১২ সালে লিবিয়ায় প্রাক্তন প্রেসিডেন্ট মুয়াম্মার গাদ্দাফিকে উচ্ছেদে যুক্তরাষ্ট্র যখন হামলা চালিয়েছিল, তখন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন হিলারি ক্লিনটন। আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী হচ্ছে হিলারি। সম্মেলনে বেনগাজির হামলার ঘটনায় হিলারি ব্যাপক সমালোচনা করা হয়। এমনকি ওই সময় বেনগাজিতে মার্কিন দূতাবাসে হামলার সময় হিলারি ও ওবামা প্রশাসন সেখানকার নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে ব্যর্থ হয়েছিলেন বলেও খোদ ডেমোক্র্যাটিক পার্টির ভেতরে সমালোচনা রয়েছে।

সূত্র: রাইজিংবিডি