টুরিস্ট স্পট করা হবে ভারতের প্রধানমন্ত্রী মোদীর সেই চায়ের দোকান

সিল্কসিটিনিউজ ডেস্ক: ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে নিজের নাম নথিভুক্ত করতে চলেছে ভারতের গুজরাটের ভদানগর রেল স্টেশন। ছোটবেলায় এই রেল স্টেশনেই চা বিক্রি করতেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদার দাস মোদী। ভারত সরকারের সংস্কৃতি দপ্তরের উদ্যোগে এবার সেই ভদানগর রেল স্টেশনই হয়ে উঠতে চলেছে ভারতের ‘হিস্টোরিক টুরিস্ট স্পট’। যেখানে একসময় চা বিক্রি করতেন নরেন্দ্র মোদী, সেই চায়ের দোকানকে কেন্দ্র করেই হবে টুরিস্ট স্পট।

‘হিন্দুস্তান টাইমস’ পত্রিকাকে দেওয়া প্রতিক্রিয়ায় দেশটির কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী মহেশ শর্মা জানিয়েছেন, আমাদের প্রধানমন্ত্রীর জন্মস্থান তো বটেই ভদানগর রেল স্টেশনও একটি ঐতিহাসিক স্থান। এখানেই নিজের জীবন শুরু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আমরা চাইছি সেই চায়ের দোকানটিকেও ইতিহাসের পাতায় জায়গা করে দিতে, তাই সেটিকে টুরিস্ট স্পট করা হবে।

আমরা সর্বত ভাবে চেষ্টা করছি এই আধুনিক সময়েও সেখানে ইতিহাসের ছাপকে সংরক্ষণ করতে। এখানে শর্মিষ্ঠা লেকও আছে। আমাদের লক্ষ্য বিশ্ব মানচিত্রের টুরিস্ট স্পটে এই স্থানকে অন্তর্ভূক্ত করা। আর এই লক্ষ্যে ইতিমধ্যেই যৌথভাবে কাজ শুরু করে দিয়েছে ভারত সরকারের সংস্কৃতি মন্ত্রণালয় ও আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া।