জয়পুরহাট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছুরিকাহত

জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাট জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু বকর সিদ্দিক রেজাকে হত্যার উদ্দেশ্যে ছুরিকাঘাত করেছে একদল সন্ত্রাসী। গুরুতর আহত অবস্থায় তাকে স্থানীয়রা উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করা হয়। রেজা জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার দামগর গ্রামের মৃত মোফাজ্জল হোসেনের ছেলে।

জয়পুরহাট জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা জানান, দুপুরে জয়পুরহাট শহরের চিত্রাপাড়া জামে মসজিদে জুমার নামাজ শেষে হেঁটে বাড়ি ফিরছিলেন রেজা। মসজিদের অদূরেই শান্ত, শাহীন ও বাচ্চু নামে স্থানীয় তিন সন্ত্রাসী তাকে হত্যার উদ্দেশ্যে শরীরের কয়েক স্থানে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

ঘটনার পরপরই জেলা ছাত্রলীগ শহরে বিক্ষোভ মিছিল করে। পরে তারা পাঁচুর মোড় এলাকায় প্রতিবাদ সমাবেশ করেন। প্রতিবাদ সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা ওই ঘটনার সাথে জড়িতদের আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবি করেন। যদি তা সম্ভব না হয়, তাহলে নিজেরাই জড়িতদের খুজে বের করবেন। তিনি আরও দাবি করে বলেন, দিনে-দুপুরে এমন ঘটনা ঘটছে, যা মেনে নেওয়ার মত নয়।

তিনি আরও অভিযোগ করে বলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলীর পালিত সন্ত্রাসীরা এ ঘটনার সাথে জড়িত। তিনিই মূলত জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে হত্যার জন্য এ ঘটনা ঘটিয়েছে।

আনিত অভিযোগ অস্বীকার করে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলী বলেন, কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা আমি জানিনা। অযাচিত কাউকে দোষারুপ করা ঠিক না। তবে আসল দোষীদের গ্রেফতার করলেই রহস্য জানা যাবে। আমারও দাবি দোষীদের দ্রুত গ্রেফতার করা হউক।

জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক মীর মুবিনুল ইসলাম জানান, হাসপাতালে ভর্তির পরপরই তাকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। সেখানে তার বুকের ডানপাশে এবং কাঁধে দু’টি ইনজুরি পাওয়া যায়। তবে বুকের ইনজুরিটা কিছুটা গভীর হলেও বর্তমানে তিনি শঙ্কা মুক্ত।

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মমিনুল হক জানান, ঘটনার পর থেকেই দোষীদের গ্রেফতারে জোর চেষ্টা চালাচ্ছে পুলিশ।

 

স/জি