জয়পুরহাটে মাদক সম্রাট ওয়াজেদ গ্রেফতার

জয়পুরহাট প্রতিনিধি:
জয়পুরহাটে পুলিশের নিকটে মাদক ব্যবসায়ীদের নামের তালিকার শীর্ষে থাকা নামধারী মাদক সম্রাট ওয়াজেদ আলীকে (৩২) অবশেষে গ্রেফতার করেছে কালাই থানার পুলিশ। সে ক্ষেতলাল উপজেলার বটতলী বাজারের মৃত ডা. ওয়াদুদ আলীর ছেলে। বর্তমানে তার নামে ক্ষেতলাল থানায় মাদক আইনে ৩টি মামলা আছে। শনিবার রাতে পুলিশ কালাই পৌরসভার পাঁচশিরা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে। এ সময় তার নিকট থেকে ৬১পিচ ইয়াবা ট্যাবলেট পেয়েছে পুলিশ। আরও ১টি মাদক আইনে মামলা দিয়ে রোববার দুপুরে তাকে জেল-হাজতে প্রেরণ করেছে। এ নিয়ে তার বিরুদ্ধে মাদক আইনে ৪টি মামলা দায়ের হয়েছে।

পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে ওয়াজেদ আলী তার বাড়ীতে বসে মাদকের ব্যবসা জমজমাট ভাবে চালিয়ে আসছেন। অভিযানের সময় পুলিশ জেলার শীর্ষ মাদক ব্যবসায়ীদের নামের তালিকা করেন। সেক্ষেত্রে তার নামটিই প্রথমে আসে। তখন থেকেই পুলিশ তার সন্ধানে নামেন। ওই সময় অনেকেই ধরা পড়লেও ওয়াজেদ আলীকে ধরতে পারেনি তারা। অবশেষে শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে কালাই থানার পুলিশ তাকে পাঁচশিরা বাজার এলাকা থেকে ৬১পিচ ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করতে সক্ষম হয়।

ক্ষেতলাল থানা অফিসার ইনচার্জ আকরাম আলী বলেন, জেলা পর্যায়ে মাদক ব্যবসায়ীদের নামের তালিকায় ওয়াজেদের নামই প্রথমে আছে। পালিয়ে থাকার কারণে সে সময় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তার বিরুদ্ধে এ থানায় বর্তমানে তিনটি মামলাও আছে।

মাদক সম্রাট ওয়াজেদকে গ্রেফতারের বিষয় নিশ্চিত কালাই থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ খান বলেন, মাদক আইনে তার বিরুদ্ধে আরও একটি মামলা দিয়ে রোববার দুপুরে তাকে জেল-হাজতে পাঠানো হয়েছে।

স/শা