জয়পুরহাটে চাঁদা না পেয়ে চারশতাধিক কলাগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাটে চাঁদার টাকা না পেয়ে অসহায এক কৃষকের কলা ক্ষেতের চার শতাধিক কলাগাছ কেটে ফেলেছে সংঘবদ্ধ দুর্বৃত্তের দল। ক্ষতিগ্রস্থ কৃষক স্থানীয় চেয়্যারম্যানকে নালিশ করে প্রতিকার না পেয়ে আদালতে মামলা করে আসামীদের হুমকীতে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।

 
মামলা সূত্রে জানা যায়, সদর উপজেলার পুরানাপৈল ইউনিয়নের বনখুর গ্রামের জনৈক কৃষক আব্দুর রহিম তিন বছর পূর্বে তারই প্রতিবেশী মোফাজ্জল মাস্টারের কাছে প্রায় এক একর জমি বন্ধক নিয়ে কলা চাষ করেন। কলা চাষের পর থেকেই সংঘবদ্ধ চক্ররের বনখুর গ্রামের মোজামের পুত্র আনতাজুল,নুর মোহাম্মদ এর পুত্র লালচাঁন, আনতাজুলের পুত্র আমিনুল এবং বড়তাজপুর গ্রামের হাসান আলীর পুত্র ইয়াসিন আলী ও গতন শহর গ্রামের গফুর এর পুত্র শাহিনুর একলাখ চাদা দাবি করে। তাদেরকে চাঁদার টাকা না দেওয়াই সোমবার দিবাগত রাতে উল্লেখিত সংবদ্ধ দুর্বৃত্তের দল জমিতে গিয়ে কলা বেড় হওয়ার উপক্রম হয়েছে এমন চারশতাধিক কলার গাছ কেটে ফেলে।

 
বিষয়টি স্থানীয় চেয়্যারম্যান ও মেম্বারদের নালিশ করে প্রতিকার না পেয়ে গত ৪ মে জয়পুরহাট চীফ জুডিশিয়াল ম্যজিস্টেট কোটে মামলা দায়ের করেন। মামলা করার পর থেকেই আসামীরা মোবাইল ফোনসহ বিভিন্ন ভাবে হত্যার হুমকী দিচ্ছে এবং তারা তার বাড়িতে গিয়ে তাকে খোজাখুঁজি করছে। আসামীদের হুমকীতে প্রাণ ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে ওই  নিরীহ কৃষক। এতেও দুর্বৃত্তরা খান্ত না হয়ে মোবাইল ফোনে আজিজুল ও মজনু নামে দুই ব্যাক্তি হুমকি দিচ্ছে।

 
এ ব্যাপারে জয়পুরহাট সদর থানার তদন্তকারী কর্মকর্তা এস আই আইয়ুব আলী এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেছে, তবে এ ব্যাপারে আরোও কিছু বিষয় তদন্তের প্রয়োজন আছে। পূর্ণাঙ্গ তদন্ত করে আদালতে রিপোর্ট পেশ করা হবে।

স/শ