জয়পুরহাটে অস্ত্রসহ জেএমবি’র পলাতক তিন সদস্য গ্রেফতার(ভিডিও)

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট:
জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার মাটিরঘর এলাকা থেকে জামা-আতুল মুজাহিদীন’র (জেএমবি) পলাতক তিন জঙ্গী সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় একটি সুটারগান, ১২টি ককটেল, ও জিহাদী বই উদ্ধার করা হয়।
গ্রেফতাররা হলেন, নূর আলম সরদার পলাশ (২৮), আজিজার রহমান মণ্ডল (৫২) ও নূর মোহাম্মদ মণ্ডল (৩২)।
বৃহস্পতিবার বিকেলে জয়পুরহাট জেলা পুলিশের কার্যালয়ে এক ব্রিফিংয়ে এতথ্য জানান ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার হোসেন। তিনি জানান, আজ বৃহস্পতিবার ভোরে ২০০৩ সালে জঙ্গী কর্তৃক পুলিশের অস্ত্র লুট মামলায় মামলার পলাতক আসামীরা ক্ষেতলাল উপজেলার মাটিরঘর এলাকায় একটি পরিত্যক্ত  বাড়িতে বেশ কয়েকজন সংঘবদ্ধ হয়ে গোপনে বৈঠক করছিল এমন সংবাদের ভিত্তিতে ওই স্থানে অভিযান চালিয়ে নূর আলম নামে এক জঙ্গি সদস্যকে গ্রেফতার করলেও অন্যান্যরা পালিয়ে যান।পরে তার দেওয়া তথ্য মোতাবেক ওই রাতেই আজিজার ও নূর মোহাম্মদ নামে আরও দু’জনকে গ্রেফতার করে পুলিশ।
ওসি জানান, ১৫ বছর আগে ২০০৩ সালের ১৪ আগষ্ট গভীর রাতে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার উত্তর মহেশপুর গ্রামে জেএমবি নেতা মন্তেজার রহমানের বাড়িতে গোপন বৈঠক চলাকালে পুলিশের সাথে সংঘর্ষ হয়। এতে জয়পুরহাট সদর থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ছয় পুলিশ আহত হয়। লুট হয় ওয়াকিটকি ও ৪৫ রাউন্ড গুলিসহ পুলিশের তিনটি শর্টগান। এই মামলার পলাতক আসামী এরা।
এদের বিরুদ্ধে ক্ষেতলাল থানায় ৩টিসহ বিভিন্ন জেলায় একাধিক মামলা রয়েছে বলেও তিনি জানান।
ভিডিও,,, https://youtu.be/afng_okveIM
স/অ