জয়পুরহাটের বারো শিবালয় মন্দিরের শিবলিঙ্গ ভাংচুরের প্রতিবাদে বিক্ষোভ

জয়পুরহাট প্রতিনিধিঃ
প্রায় ৫শ বছরের পুরনো জয়পুরহাটের ঐতিহাসিক বারো শিবালয় মন্দিরের ১৩টি শিবলিঙ্গ ও মুর্তি ভাংচুর, অগ্নিসংযোগ এর প্রতিবাদ এবং দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
আজ সোমবার বেলা ১২টায় শহরের পাঁচুর মোড়ে জেলা হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ ও পুজা উদযাপন পরিষদের অয়োজনে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে জেলার মাড়োয়ারী ও হিন্দু সম্প্রদায়ের মানুষের সাথে সুধীজন ও প্রগতিশীল বিভিন্ন সংগঠনের মানুষ অংশ গ্রহন করে।
মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে।  মিছিল শেষে এক সমাবেশে বক্তব্য রাখেন- স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ সমাছুল আলম দুদু, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল, জেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক এ্যাডভোকেট নন্দকিশোর আগরওয়ালা, জয়পুরহাট হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক রতন কুমার খাঁ, জেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য সুমন কুমার সাহা, জেলা কমিউনিষ্ট পার্টির সভাপতি আব্দুর রশিদ, লাইব্রেরী এ্যান্ড ক্লাবের সাধারন সম্পাদক রাজা চৌধুরী, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব আমিনুল হক বাবুল, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আসম মোক্তাদির তিতাস প্রমুখ।
সমাবেশে মুর্তি ভাংচুরের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া না হলে আরও কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তারা।
উল্লেখ্য, গত শুক্রবার দিবাগত রাতের কোন এক সময়ে এ ঐতিহাসিক বারো শিবালয় মন্দিরের ১৩টি শিবলিঙ্গ সহ  মুর্তি ভাংচুর করে দুর্বৃত্তরা।

স/অ