জিম্মায় থাকা ৫ ভারতীয়কে ফিরিয়ে দিল চীন

পাঁচ ভারতীয়কে ভারতীয় সেনার হাতে তুলে দিয়েছে চীন। শনিবার সকালেই তাদের ফিরিয়ে দিয়েছে বলে জানায় ভারতীয় সংবাদমাধ্যম। চীনের মাটিতে তাদের ভারতীয় সেনার হাতে তুলে দেওয়া হয়েছে। কিছুক্ষণের মধ্যেই তারা ভারতের মাটিতে পা দেবেন।

অরুণাচল প্রদেশের কিবিথু বর্ডার পোস্ট দিয়ে ওই পাঁচ জনকে নিয়ে আসা হবে বলে জানা গেছে। আজ শনিবার সকালে এই খবর জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজু।

গত কয়েকদিন আগে অরুণাচল থেকে পাঁচ ভারতীয়কে অপহরণের ঘটনা ঘটে। চীনের সেনাবাহিনী ওই ভারতীয়দের অপহরণ করেছে বলে জানায় অরুণাচল পুলিশ। প্রথম থেকেই তা অস্বীকার করে আসছিল চীন। অবশেষে তারা স্বীকার করে নেয়। কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজু আগেই জানান, চীনেই রয়েছে পাঁচ ভারতীয়।

চীনের সঙ্গে সংঘাতের মাঝেই সম্প্রতি সামনে আসে এই অপহরণের অভিযোগ। এরপর চীন জানায় যে, এ ব্যাপারে তারা কিছুই জানে না। ভারতীয় সেনা এই ব্যাপারে হটলাইনে বার্তা দেয় চীন সেনাকে। গত রবিবারই সে কথা জানান মন্ত্রী কিরণ রিজিজু।

মন্ত্রী এক সাংবাদিকের ট্যুইটের উত্তরে একথা জানান গত রবিবার। ওই সাংবাদিক জানতে চেয়েছিলেন, পাঁচ অপহৃতদের বিষয়ে কী খবর এসেছে। তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়, রিজিজু ও মুখ্যমন্ত্রী প্রেমা খাণ্ডুকে ট্যাগ করেছিলেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ