জাহিদ-তানিয়ার ‘একশতে একশ’

জাহিদ হাসান ও তানিয়া আহমেদ প্রায় সমসাময়িক সময়েই মিডিয়ায় কাজ শুরু করেন। তানিয়া নাটক ও মডেলিংয়ে বেশি কাজ করলেও জাহিদ হাসান নাটক, সিনেমার পাশাপাশি মাঝে মধ্যে মডেলিং করেন। এই দুই অভিনয়শিল্পী দীর্ঘদিন পর একটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন। নাটকটির নাম ‘একশতে একশ’।

আবু হায়াত মাহমুদ ও সাইদুর রহমান রাসেলের পরিচালনায় নাটকটি মাছরাঙা টিভিতে প্রচার হচ্ছে। এই দুই অভিনয়শিল্পীর অনবদ্য অভিনয় দর্শকের মন কেড়েছে এরইমধ্যে।

অদ্ভুত এক গ্রামকে ঘিরে নাটকের গল্প। গ্রামের নাম প্রবাসপুর। এখানকার পুরুষরা বেশিরভাগই প্রবাসে থাকে। আর নারীরা গ্রামের সবকিছু নিয়ন্ত্রণ করেন। নিরাপত্তা প্রহরী থেকে শুরু করে দোকান, হাট-বাজার সবকিছুতে নারীদের কর্তৃত্ব। এই গ্রামে টাকার কোনো চল নেই। ডলারে লেনদেন হয়। এখানে সবাই সুখে-স্বাচ্ছন্দ্যে বসবাস করেন। কেউ কারো চেয়ে কম নয়। প্রত্যেকেই একশ তে একশো। বেশ ভালোভাবেই চলছিল সবকিছু। কিন্তু করোনাভাইরাস এসে এলোমেলো করে দেয়। গ্রামের পুরুষরা সবাই বিদেশ থেকে ফিরে আসে। বদলে যেতে থাকে তাদের জীবনধারা। গল্পে আসে নতুন মোড়।

এতে অভিনয় প্রসঙ্গে তানিয়া আহমেদ বলেন, ‘ধারাবাহিক নাটকের দর্শক এখন কিছুটা কমে গেছে। তবে গল্পের বৈচিত্র্যতার কারনে কিছু নাটকের প্রতি দর্শকের আগ্রহ তৈরি হয়। তেমনই একটি নাটক এটি। আমি দর্শকের কাছে থেকে এটির জন্য ভালো সাড়া পাচ্ছি।’

জাহিদ হাসান বলেন, ‘দর্শকের কাছে ভালো লাগলে উৎসাহিত হই। কারণ দর্শকের জন্যই জীবনের ঝুঁকি নিয়েও অভিনয় করছি গত দেড় বছর থেকে। এই নাটকটি আমারও অসম্ভব পছন্দের।’ এটি প্রতি রবি, সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার হয়।

 

সূত্রঃ যুগান্তর