জানুয়ারিতে গ্যালাক্সি এস৮ এর পরীক্ষামূলক সংস্করণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নোট৭ বিষ্ফোরণের ঘটনার পর স্যামসাংয়ের নজর এখন তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস৮ এর দিকে। আগামী বছরের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এটি উন্মোচনের কথা শোনা গেলেও তার অনেক আগেই বাজারে আসতে পারে স্মার্টফোনটি। আর তাই জানুয়ারিতেই পরীক্ষামূলক সংস্করণ তৈরি করা হবে বলে জানা গেছে।

নতুন তথ্য অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এস৮ এর প্রথম প্রোটোটাইপ এবং পরীক্ষার জন্য জানুয়ারিতেই ডিভাইসটি তৈরি করবে। ফেব্রুয়ারিতে যন্ত্রাংশ সরবরাহকারীরা আরও বড় ধরণের অর্ডার পেতে পারেন। তখন আরও কিছু সংশোধিত ডিভাইস পরীক্ষা করার সুযোগ আসবে।

গ্রাহকদের নিরাপদ ডিভাইস পৌছে দিতে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে আগামী বছরের মার্চ থেকে চূড়ান্ত উৎপাদনে যাবে স্যামসাং। এপ্রিলেই ডিভাইসটি উন্মোচনের লক্ষ্য নিয়েই আগাচ্ছে দক্ষিণ কোরিয়ার এই ডিভাইস জায়ান্টটি।

নোট৭ বিষ্ফোরণে স্যামসাং যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিতে গ্যালাক্সি এস৮ ব্যবহার করতে স্যামসাং। কারণ এই ডিভাইসটিও কোনো কারণে জনপ্রিয়তা না পেলে কিংবা যথাযথ না হলে ঘুরে দাঁড়ানোর পথ পাবেনা স্যামসাং!

জানা গেছে, গ্যালাক্সি এস৮ এ ৫.১ ইঞ্চির কোয়াড এইচডি স্ক্রিণ ও আইরিশ স্ক্যানার ব্যবহার করা হবে। থাকবে ডুয়াল ক্যামেরা সেটআপ। ধারণা করা হচ্ছে ১২ ও ১৩ মেগাপিক্সেল সেন্সরের দুটি ক্যামেরা থাকতে পারে। তবে চূড়ান্ত সংস্করণে কি থাকবে তা জানতে অপেক্ষা করতে হবে আরও কয়েক মাস।