জাতীয় দলের ক্যাম্প শুরু

সিল্কসিটিনিউজ ক্রিয় ডেস্ক:

ওয়ালটন প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শেষ হওয়ার পর লম্বা ছুটিতে যায় খেলোয়াড়রা। ছুটি শেষে আজ থেকে তাদের নিয়ে শুরু হয়েছে ক্যাম্প।

ছুটির আগেই অবশ্য ইংল্যান্ড সিরিজের জন্য ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করা হয়েছিল। সেই দলের দুজন বাদে বাকি ২৮জন আজ ক্যাম্পে যোগ দিয়েছেন।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলছেন সাকিব। আর সাসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেট খেলতে মুস্তাফিজ এখন ইংল্যান্ডে। বাকিরা সবাই আজ ক্যাম্পে যোগ দিয়েছেন।

অবশ্য জাতীয় দলের ট্রেনার মারিও ভিল্লাভারানেকে ছাড়াই শুরু হয়েছে ক্যাম্প। এই ক্যাম্প তত্ত্বাবধান করছেন ইফতেখারুল ইসলাম। ক্যাম্পের প্রথম দুই সপ্তাহ শুধু ফিটনেস নিয়ে কাজ করা হবে।

এরপর শুরু হবে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং অনুশীলন। প্রথম দিন ইনডোরে ২৮ খেলোয়াড়কে বিভিন্ন গ্রুপে ভাগ করে ফিটনেস টেস্ট নেওয়া হয়।

উল্লেখ্য, সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড দল। যদিও নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখছে তারা। কিন্তু ইংল্যান্ডের বাংলাদেশ সফর নিয়ে আশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ দলের প্রাথমিক স্কোয়াড :
তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, শাহরিয়ার নাফিস, রকিবুল হাসান, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, শুভাগত হোম, সাব্বির রহমান রুম্মান, আরাফাত সানি, তাইজুল ইসলাম, সোওয়ার্দী শুভ, জুবায়ের হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মুক্তার আলী, কামরুল ইসলাম রাব্বি, মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, শফিউল ইসলাম, মোহাম্মদ শহিদ, তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।

 

সূত্র: রাইজিংবিডি