জাতীয় ক্রীড়া পুরস্কার পেলেন খালেদ মাসুদ পাইলট

নিজস্ব প্রতিবেদক:

ক্রিড়াক্ষেত্রে ক্রিকেটের জন্য অবদান রাখার জন্য খালেদ মাসুদ পাইলট প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে সম্মাননা স্বরুপ জাতীয় ক্রিড়া পুরস্কার গ্রহন করেছেন খালেদ মাসুদ পাইলট।

 

এবার এই পুরস্কার বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটের হাতে ওঠায়  ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমির পক্ষ থেকে খায়রুজ্জামান লিটন, চেয়ারম্যান পরিচালকবৃন্দ সকল কোচ কর্মকর্তা ও সুভান্যধ্যায়ী শুভেচ্ছা জানিয়েছেন।

unnamed4 copy

২০১০, ২০১১ ও ২০১২ সালের জন্য মোট ৩২ জন ক্রীড়াবিদকে মনোনীত করা হয়েছিল জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য। এবার এই পুরস্কার উঠেছে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটের হাতে। দেশের ক্রীড়াঙ্গনে বিশেষ অবদানের জন্য মরণোত্তর পদক দেওয়া হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালকে।

 

দেশের বিশিষ্ট ক্রীড়াব্যক্তিত্বদের সম্মানিত করতে ১৯৭৬ সালে জাতীয় ক্রীড়া পুরস্কার চালু করা হয়। এ পর্যন্ত মোট ১’শ ৮৮ জন ক্রীড়াব্যক্তিত্ব এ পুরস্কার পেয়েছেন, তাঁদের মধ্যে ১৯ জন ক্রিকেটার। আইসিসি ট্রফিজয়ী ক্যাপ্টেন আকরাম খান ১৯৯৮ সালে পদক পান। মোহাম্মদ রফিক জাতীয় পদক পেয়েছিলেন ২০০৬ সালে। আর ২০১১ ও ২০১২ সালের জন্য মনোনীত হয়েছিলেন খালেদ মাসুদ ও সাকিব।

স/অ