জমি নিয়ে ভাইদের বিরোধ, নারীসহ আহত ৭

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় জমি নিয়ে তিন ভাইয়ের বিরোধকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে নারীসহ অন্তত সাতজন গুরুতর আহত হয়েছেন। আজ শুক্রবার সকাল ৮টার দিকে উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের আড়ংগাইল গ্রামের উত্তর ফসলী মাঠে এ ঘটনা ঘটে। আহতদের মুমূর্ষ অবস্থায় তাড়াশ হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করেছেন তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজলে আশিক। তিনি বলেন, ‘সকালে রক্তাক্ত অবস্থায় কয়েকজন থানায় আসলে তাদেরকে দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।’

স্থানীয় সুত্রে জানা গেছে, আড়ংগাইল গ্রামের মৃত চাঁদ আলীর তিন ছেলে আব্দুর রহিম (৪৫), রফিকুল ইসলাম (৩৮), সায়েদ আলীন (৪০) মধ্যে তাদের মায়ের নামে থাকা কিছু ফসলি জমির ভাগ বাটোয়ারা নিয়ে বিরোধ চলছিল। আজ সকালে আব্দুর রহিম প্রথমে বিবাদমান ওই জমির পাকা রোপা আমন ধান কাটতে গেলে অপর ভাই সায়েদ আলী বাধা দেন। এ নিয়ে তাদের মধ্যে বাক-বিতণ্ডা হয়। এক পর্যায়ে তিন ভাই ও তাদের ছেলেরা দেশিয় অস্ত্র নিয়ে নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এ ঘটনায় আব্দুর রহিম, সায়েদ আলী, রফিকুল ইসলাম ও সায়েদ আলীর স্ত্রী মনেরা পারভীনসহ (৩৫) অন্তত সাতজন আহত হন। আহতদের মুমূর্ষু অবস্থায় তাড়াশ হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আব্দুর রহিমের অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য সিরাজগঞ্জ ২৫০ বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেসা মুজিব জেনারেল হাসাপাতালে স্থানান্তর করা হয়।

আহতের তাড়াশ হাসপাতালে ভর্তির তথ্য নিশ্চিত করেছেন সেখানকার চিকিৎসক আলভী হোসেন।

এ প্রসঙ্গে তাড়াশ থানার ওসি মো. ফজলে আশিক বলেন, ‘দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে।’

সূত্র: আমাদেরসময়