জনসেবার মানোন্নয়নে রাজশাহীতে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের নিয়ে সেমিনার

নিজস্ব প্রতিবেদক:
জনসেবার মানোন্নয়নে রাজশাহীতে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

‘জনসেবার মানোন্নয়নে স্বউদ্যোগে যত্ন করে উন্নয়ন করবো মোরা প্রতিবছর একটি করে’ শ্লোগানে মঙ্গলবার রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিপিএটিসি’র আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

রাজশাহীর জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ-এর সভাপতিত্বে সেমিনারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) পরিচালক মো. জাহিদুল ইসলাম প্রজক্টরের মাধ্যমে এ প্রকল্পের দিক-নির্দেশনামূলক বক্তব্য উপস্থাপন করেন।
এ সময় রাজশাহী অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সালাউদ্দিনসহ সকল রাজশাহীর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারসহ সরকারি দপ্তরের কর্মকর্তাগণ অংশগ্রহণ করে।

সকাল ১০টা থেকে দুপুর ১টা পযর্ন্ত পরিচালিত সেমিনারে বলা হয়, জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা’র (জাইকা) কারিগরি সহায়তায় ইমপ্রুভিং পাবলিক সার্ভিস থ্রট টোট্যাল কোয়ালিটি ম্যানেজমেন্ট (আইপিএস-টিকিউএম) নামে ৫ বছর মেয়াদী (২০১৩-২০১৮) একটি প্রকল্প বাস্তবায়ন করছে। এ প্রকল্পের মূল উদ্দেশ্য হচ্ছে ২০১৮ সালের মধ্যে ২৫টি মন্ত্রনালয়/অধিদপ্তরের সকল উপজেলা কর্মকর্তা এবং সিটি কর্পোরেশন/পৌরসভার নির্বাহী প্রকৌশলীদের প্রশিক্ষণের আওতায় নিয়ে আসা। যেন তাদের মধ্যে নিজেদের সেবা প্রদানের ক্ষেত্রে ধারাবাহিক মান উন্নয়নের অভ্যাস ও সংস্কৃতি গড়ে ওঠে এবং প্রতি বছর কমপক্ষে একটি কাইযেন প্রকল্প বাস্তবায়ন করে।
স/শ