জনগণের আদালত হচ্ছে সব থেকে বড় আদালত:মিনু

নিজস্ব প্রতিবেদক:

বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেছেন, সরকারের দুর্নীতি, স্বজনপ্রীতি, খুন, গুম, নির্যাতন, গণতন্ত্র ধ্বংস, একতরফা নির্বাচন করার ফলে দেশের জনগণ এখন বিনা ভোটের নির্বাচিত প্রধানমন্ত্রীকে আর চায় না । মনে-প্রাণে ঘৃণা করেন। দেশের ৯৫ ভাগ মানুষ এই সরকারের বিপক্ষে চলে গেছে। আর বিচার বিভাগকে করায়ত্ব করে যা ইচ্ছা তাই করছে সরকার প্রধান। বিচার বিভাগের প্রতি প্রভাব খাটিয়ে বেগম জিয়াকে জামিন দিতে দিচ্ছেন না। বেগম জিয়াকে কারাগারে তিলে তলে মেরে ফেলার ষড়যন্ত্র করছে এই অবৈধ সরকার। সরকার বেগম জিয়াকে মুক্তি না দিলে কি হবে, জনগণই তাঁকে মুক্ত করে আনবে। কারণ জনগণের আদালত হচ্ছে সব থেকে বড় আদালত।

আজ রোববার বেলা ১১টার দিকে রাজশাহী নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ-সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজশাহী মহানগর বিএনপি এর আয়োজন করে।

মিনু বলেন, বেগম জিয়ার মুক্তি এবং এই ফ্যাসিস্ট সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র। দিনক্ষণ বেঁধে কোন আন্দোলন হয় না। ছোট ছোট শিক্ষার্থীরা যেভাবে দুই দিনে দেশ অচল করে দিয়েছিল, তেমনি করে বেগম জিয়ার মুক্তির জন্য দ্রুত সময়ের মধ্যে দেশ অচল করে দেওয়া হবে। সেইসাথে বেগম জিয়াকে কারাগার থেকে মুক্ত করে দেশে একটি গণতান্ত্রিক সরকার বসানো হবে। আর এই আন্দোলনের প্রস্তুত থাকার জন্য সকল নেতাকর্মীসহ দেশবাসীকে আহ্বান জানান তিনি।

বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে এবং নিঃশর্ত মুক্তির দাবিতে এই সমাবেশের আয়োজন মহানগর বিএনপি। এসময় জেলা বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

স/শা