‘জঙ্গি পুলিশের জন্য বড় ধরণের চ্যালেঞ্জ’ : আইজিপি শহীদুল হক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
জঙ্গি পুলিশের জন্য বড় ধরণের চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। শুক্রবার বেলা সাড়ে ৩ টার দিকে চাঁপাইনবাবগঞ্জে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংসের পর সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

 

এ কে এম শহীদুল হক বলেন, আপনার সবাই চোখ কান খোলা রাখুন। কারা জঙ্গি তৎপরতার সঙ্গে জড়িত, এদের চিহ্নত করবেন, এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করবেন।

 
তিনি আরো বলেন, ভারতের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠকে সীমান্ত সংলগ্ন ফেনসিডিলের কারখানার ব্যাপারে বিভিন্ন সময়ের আলোচনা হয়েছে। কিছু কারখানা বন্ধ হলেও এখনো পুরোপুরি বন্ধ হয়নি। এ সব কারখানা বন্ধে কুটনৈতিক তৎপরতা অব্যহত রাখা হবে।

 
চাঁপাইনবাবগঞ্জ কোর্ট পুলিশ কার্যালয়ের সামনে ধ্বংস করা বিপুল পরিমান মাদকদ্রব্যের মধ্যে ছিল, ৪০ হাজার ১’শ ৮৭ বোতল ফেনসিডিল, ১’শ ৫৬ কেজি গাঁজা, ২ হাজার ১‘শ ৩৪ পিস ইয়াবা, ১“শ২০ গ্রাম হেরোইন, ৯’শ ৯০ বোতল দেশি-বিদেশি মদ, ও ৯‘শ ৩৪ পিস ইঞ্জেকশন ও বিয়ার।

 
পরে পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক গোমস্তাপুর উপজেলার রহনপুরে পুলিশ তদন্ত কেন্দ্রের উদ্বোধন করেন এবং রহনপুরে আয়োজিত জঙ্গি বিরোধী সমাবেশ প্রধান অতিথির বক্তব্য রাখেন মহাপরিদর্শক একেএম শহীদুল হক।

 

চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামের সভাপতিত্বে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জাতীয় সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশিদ হোসেন, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক জাহিদুল ইসলাম, গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট পাঁচ থানার অফিসার ইনচার্জগণ।

 

উল্লেখ্য, ২ দশমিক ৭১ একর জায়গার উপর নির্মিত রহনপুর তদন্ত কেন্দ্রের দ্বিতল ভবন নির্মাণে ব্যয় হয়েছে ২ কোটি ২৭ লক্ষ টাকা। গোমস্তাপুর উপজেলার প্রাণ কেন্দ্র হওয়ায় উপজেলার পরিষদের সকল প্রশাসনিক দপ্তর রয়েছে। এর ফলে প্রশাসনিক কার্যক্রম ও আইন শৃংখলা রক্ষার্থে রহনপুরস্থ উপজেলা পরিষদ সংলগ্ন এলাকায়  এ তদন্ত কেন্দ্রটি নির্মাণ করা হয়েছে।

স/অ