জঙ্গিদের অর্থের যোগানদাতাদের আইনের আওতায় আনার দাবি

নিজস্ব প্রতিবেদক:
গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি করেছে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)। আজ মঙ্গলবার বেলা ১১ টায় নগরীর জিরো পয়েন্টে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এ মানববন্ধন থেকে বক্তারা জঙ্গিদের অর্থের যোগানদাতারে চিহ্নিত করে কঠোর শাস্তির আওতায় আনার জোর দাবি জানিয়েছেন। জঙ্গিদের অর্থের যোগানতাদারে আইনের আওতায় আনতে না পারা গেলে জঙ্গিবাদ রোধ করা সম্ভব হবে না বলেও মন্তব্য করেন তারা।
এনপিপি’র প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী বিভাগীয় সমন্বয়কারী হাবিবুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, ইসলামী ঐক্যজোটের রাজশাহী মহানগর সভাপতি আবুল কালাম আজাদ বাবু, জাতীয় পার্টির রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. আবু ইউসুফ সেলিম, বাংলাদেশ সাম্যবাদী দলের রাজশাহী মহানগর সম্পাদক কমরেড মাসুদ রানা, নাগরিক ভাবনা এর যুগ্ম আহবায়ক মুক্তিযোদ্ধা এ্যাড. মোতাসিন বিল্লাহ, এলিজিবল ইয়ুথ ফর ইভ্যালুয়েশনের সভাপতি গোলাম নবী রনি।
আরো বক্তব্য দেন, এনপিপি’র রাজশাহী জেলা আহবায়ক কৃষিবিদ মহসিন আলী, বাংলাদেশ ইমাম সমিতির রাজশাহী জেলা সভাপতি মাও. মাহামুদ মোস্তফা আল মারুফ, মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান প্রমুখ। মানববন্ধন পরিচালনা করেন এনপিপি’র রাজশাহী মহানগরের সদস্য সচিব আব্দুল্লাহ আল ফারুক এবং রাজশাহী জেলা সদস্য সচিব শাহ আলম নয়ন।

13709673_649507848540533_1013200601_o

প্রায় ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে আন্তজার্তিক ষড়যন্ত্র পরিচালনা হচ্ছে। দেশে একের পর এক জঙ্গিবাদী হত্যাকা-ের মাধ্যমে নৈরাজ্যের সৃষ্টি করা হচ্ছে। দেশী বিদেশী চক্রান্ত আর ষড়যন্ত্রে দেশকে ধ্বংস করে দেয়ার পরিকল্পনা করা হচ্ছে।  একটি স¦াধীন সার্বভৌম দেশে কোনভঅবেই জঙ্গিবাদকে পশ্রয় দেয়া যাবে না। অচিরেই এদের চিহ্নিত করে সকল ষড়যন্ত্র আর চক্রান্ত বিনাশ করতে হবে।
বক্তারা আরো বলেন, দেশে ইসলামের নামে মুসলমানের উপর নির্মমভাবে হত্যাকা- চালানো হচ্ছে। জামায়াতে ইসলামের হরকাতুল জিহাদ, আনসারুল্লাহ বাংলাটিমসহ বিভিন্ন নামধারী জঙ্গি সংগঠনগুলো ইসলামের দোহাই দিয়ে মানুষ হত্যা করে জিহাদ করতে যাচ্ছে। আর এর ফাদে পড়ছে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের মগজ ধোলাই করে তাদের রাষ্ট্রবিরোধী, ধর্মবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত করছে। তাই সকল জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হয়ে তাদের প্রতিহত করতে হবে।

স/মি