ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে এনএস কলেজের অধ্যক্ষের কার্যালয়ে তালা

নাটোর প্রতিনিধি: ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে নাটোরের সরকারী এনএস কলেজে ক্লাশ বর্জন করে অধ্যক্ষ কার্যালয়সহ শ্রেণি কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে শিক্ষার্থীরা।

আজ সকাল সাড়ে ১০টার দিকে কলেজের সাধারণ শিক্ষার্থীরা ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে কলেজ চত্বরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিভিন্ন বিভাগ প্রদক্ষিণ করে শহীদ মিনার চত্বরে এসে শেষ হয়। পরে অধ্যক্ষর কার্যালয়সহ ১৩টি বিভাগে তালা ঝুলিয়ে দেয় শিক্ষার্থীরা।

unnamed

এসময় সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্বতা ঘোষনা করেছে কলেজ ছাত্রলীগ। এসময় শিক্ষার্থীরা বলেন, দীর্ঘ দিন ধরে শিক্ষার্থীরা ছাত্র সংসদ নির্বাচনের দাবি জানিয়ে আসলেও নিরাপত্তার অজুহাতে কলেজ কর্তৃপক্ষ নির্বাচন দিচ্ছে না। অথচ বর্ধিত ফি দিলেও এর কোন সুফল পাচ্ছেনা সাধারণ শিক্ষার্থীরা।

এ অবস্থায় ছাত্র সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা না হওয়া পর্যন্ত অনির্দ্দিষ্টকালের জন্য ক্লাশ বর্জনের পাশাপাশি সকল বিভাগের কার্যক্রম বন্ধ থাকবে।  এদিকে কলেজের অদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কলেজ কর্তৃপক্ষ বৈঠকে বসে শিক্ষার্থীদের কাছে সময় চাইলে তা প্রত্যক্ষান করে সাধারণ শিক্ষার্থীরা।

এনএস কলেজের অধ্যক্ষ আব্দুল কুদ্দুস মৃধা বলেন, কলেজের শিক্ষকদের নিয়ে বৈঠকে ছাত্রসংসদের গঠনতন্ত্র সংশোধন করে নির্বাচনের দিন ঘোষণা করা হবে। বর্তমানে পরিস্থিতি শান্ত করতে সাধারণ শিক্ষার্থীদের সাথে আলোপ-আলোচনা করা হচ্ছে।

 

স/আ