`সরকার জ‌ঙ্গিবাদ‌কে রাজ‌নৈ‌তিক উ‌দ্দে‌শ্যে ব্যবহার কর‌তে চায়

সিল্কসিটিনিউজ ডেস্ক :

সরকার জ‌ঙ্গিবাদ‌কে রাজ‌নৈ‌তিক উ‌দ্দে‌শ্যে ব্যবহার কর‌তে চায় ব‌লেই স‌চতেনভাবে‌ বিএন‌পির জাতীয় ঐ‌ক্যের আহ্বানে সাড়া দেয়‌নি ব‌লে দা‌বি ক‌রে‌ছেন বিএন‌পির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

`রাষ্ট্রীয় সন্ত্রাস` দি‌য়ে জ‌ঙ্গিবাদ দমন সম্ভব নয় মন্তব্য করে তি‌নি ব‌লেন, এজন্য জাতীয় ঐ‌ক্যের মা‌ধ্যমে সবাই‌কে সম্পৃক্ত ক‌রে এর বিরু‌দ্ধে প্র‌তি‌রোধ গ‌ড়ে তুল‌তে হ‌বে।

বুধবার দুপু‌রে রাজধানীর সেগুনবা‌গিচায় ঢাকা রি‌পোর্টারস ইউ‌নি‌টি মিলনায়ত‌নে আ‌য়ো‌জিত এক অনুষ্ঠা‌নে তি‌নি এ কথা ব‌লেন।

বিএন‌পির বিগত আ‌ন্দোল‌নে খুন, গুম হওয়া পাঁচ প‌রিবার‌কে আ‌র্থিক সহ‌যো‌গিতা দি‌তে এই অনুষ্ঠানের আ‌য়োজন ক‌রে `জাতীয়তাবাদী হেল্প সেল` না‌মের এক‌টি সংগঠন।

‌মির্জা ফখরুল ব‌লেন, ‘কাল বিলম্ব না ক‌রে দলমত নি‌র্বি‌শে‌ষে সবাই‌কে ঐক্যবদ্ধ ক‌রে জ‌ঙ্গিবা‌দের বিরু‌দ্ধে প্র‌তি‌রোধ গ‌ড়ে তোলার আহ্বান জা‌নি‌য়ে‌ছে বিএন‌পি। কিন্তু সরকার তা‌তে কর্ণপাত ক‌রে‌নি এবং তা উ‌দ্দেশ্যপ্র‌ণো‌দিতভা‌বেই ক‌রে‌নি। কারণ, বিষ‌য়টি‌কে তারা রাজ‌নৈ‌তিকভা‌বে ব্যবহার কর‌তে চায়। কিন্তু রাজ‌নৈ‌তিকভা‌বে ব্যবহার কর‌লে জ‌ঙ্গিবাদ প্র‌তি‌রোধ সম্ভব হ‌বে না। কারণ, এরই ম‌ধ্যে প্রমা‌ণিত হ‌য়ে গে‌ছে, সন্ত্রাস ও জ‌ঙ্গিবাদ প্র‌তি‌রোধ কর‌তে হ‌লে সবাই‌কে ঐক্যবদ্ধ ক‌রে স‌চেতনতা বাড়া‌তে হ‌বে। যা রাষ্ট্রীয় সন্ত্রাস দ্বারা সম্ভব নয়।’

‌তি‌নি ব‌লেন, ‘জাতীয় ঐ‌ক্যের ডাক বারবার সরকারের নাকচ করে দেওয়ার আ‌রো উ‌দ্দেশ্য আ‌ছে। কারণ তারা জা‌নে, বাংলা‌দে‌শে ঐক্য সৃ‌ষ্টি হ‌লে তারা খুব বে‌শি সু‌বিধা কর‌তে পার‌বে না।’

সব‌কিছুর ঊর্ধ্বে উ‌ঠে জ‌ঙ্গিবা‌দের বিরু‌দ্ধে জাতীয় ঐক্য গ‌ড়ে তোলা প্রয়োজন ব‌লে মন্তব্য ক‌রেন তি‌নি।

সূত্র : রাই‌জিং‌বি‌ডি