ছাত্রদলের নতুন সভাপতি-সম্পাদককে শোভন-রাব্বানীর সঙ্গে তুলনা বিএনপি নেতাদের

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নির্বাচিত হওয়ার পর প্রথম দলীয় কর্মসূচিতেই দেরি করে এসেছেন জাতীয়তাবাদী ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

আজ শনিবার সকাল ১০টায় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন বিএনপির নেতাকর্মীরা।

সেখানে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাসসহ বিএনপির স্থায়ী কমিটির সদস্যবৃন্দ।

তারা সবাই নির্ধারিত সময় ১০টার আগেই অনুষ্ঠান স্থলে উপস্থিত হন। অথচ ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক প্রায় ১ ঘণ্টা পরে সেখানে পৌঁছান।

এই ১ ঘণ্টা যাবত দলীয় মহাসচিব ছাত্রদল নেতাদের আগমনের অপেক্ষায় থাকেন।

বিষয়টি নিয়ে ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদককে তিরস্কার করেছেন কয়েকজন সিনিয়র নেতা।

প্রথম কর্মসূচিতেই যথাসময়ে অনুষ্ঠানে না আসায় তাদের সঙ্গে ছাত্রলীগের পদ হারানো দুই নেতার তুলনা করেন। সিনিয়র নেতারা বলেন, ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের অবস্থা দেখে মনে হচ্ছে তারাও ছাত্রলীগের পদ হারানো সভাপতি রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর মতো চরিত্রের। শোভন-রাব্বানী নাকি নিজেদের প্রোগ্রামে আওয়ামী লীগ নেতাদের দাওয়াত দিয়ে পরে উপস্থিত হতেন।

জানা গেছে, আনুমানিক পৌনে ১১টায় ছাত্রদল সভাপতি-সাধারণ সম্পাদক এসে পৌঁছালে সকাল ১১টায় তাদের নিয়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নির্ধারিত সময়ে এলে সকাল ১০টাতেই কর্মসূচি শুরু করে দিতেন তিনি।

বিএনপি প্রতিষ্ঠাতার কবরে পুষ্পস্তবক অর্পনের পর ঢাকার ক্যাসিনো ব্যবসায় যুবলীগ নেতাদের সম্পৃক্ততাকে ক্ষমতাসীনদের দুর্নীতির প্রমাণ বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, সরকার আকণ্ঠ নিমজ্জিত হয়েছে দুর্নীতিতে। তাদের একেবারে উচ্চপর্যায় থেকে তৃণমূলের কর্মী পর্যন্ত দুর্নীতিতে নিমজ্জিত। তারই কিছু প্রমাণ আপনারা গত কয়েক দিন ধরে দেখছেন।

তিনি বলেন, ঢাকা মহানগর থেকে শুরু করে যুবলীগ, ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয়গুলো পর্যন্ত সবখানেই তারা আজকে যে ভয়াবহ আকারে দুর্নীতিতে নিমজ্জিত হয়েছে, এটি দেশের জন্য এবং জনগণের জন্য অত্যন্ত ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টি করছে।

ক্যাসিনো ব্যবসা বিএনপির আমলেই শুরু হয়েছে বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিক্রিয়ায় ফখরুল বলেন, উনাকে জিজ্ঞাস কররুন তো এটি (ক্যাসিনো) পত্রপত্রিকায় কখন সামনে এসেছে? বিএনপির আমলে তো কখনও মিডিয়াতে আসেনি।

‘আজকে পত্রপত্রিকা, টেলিভিশনে যেভাবে এসেছে, এতে প্রমাণিত হয়ে গেছে যে, আওয়ামী লীগ সরকার শুধু দুর্নীতি নয়; তারা বাংলাদেশের যে রাজনৈতিক কাঠমো তা ভেঙে ফেলছে, সামাজিক কাঠামো তা ভেঙে ফেলছে এবং এ দেশকে সত্যিকার অর্থে অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে।’

ছাত্রদলের কাউন্সিল নিয়ে বিএনপি মহাসচিব বলেন, সরকারের সব ষড়যন্ত্র-চক্রান্ত ভেদ করে অত্যন্ত সফলভাবে ছাত্রদলের কাউন্সিল হয়েছে। নতুন দিগন্তের সূচনা হয়েছে এই কাউন্সিলের মধ্য দিয়ে।

ছাত্রদলের নবনির্বাচিত দুই নেতাসহ সংগঠনের সাবেক ও বর্তমান নেতাকর্মীদের জিয়ার কবরের সামনে আন্দোলনের শপথ করান ফখরুল।