চেন্নাইয়ে ঘূর্ণিঝড়ে নিহত ১০

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভারতের তামিলনাড়ু রাজ্যের রাজধানী চেন্নাইয়ের কাছেই সমুদ্র উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘ভারদাহ’। এতে কমপক্ষে ১০ জন নিহত হয়েছে।

 

স্থানীয় সময় সোমবার ঘূর্ণিঝড়টি চেন্নাইতে আঘাত হানে। ওই সময় ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ১২০ থেকে ১৩০ কিলোমিটার। ঝড়ের সঙ্গে চলে তুমুল বৃষ্টি। ভারদাহ তামিলনাড়ু ও পাশের রাজ্য অন্ধ্রপ্রদেশে প্রায় সারাদিন ধরেই বহমান ছিল।

 

ঝড়ের কারণে আজ মঙ্গলবার সকাল পর্যন্ত চেন্নাইতে সব ধরনের বিমান ও ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। বন্ধ রয়েছে চেন্নাই, কাঞ্চিপুরাম ও তিরুভাল্লুর জেলার সব স্কুল। এ ছাড়া বিপদসংকুল এলাকা থেকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে ২০ হাজার মানুষকে।

 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে ঘুর্ণিঝড় আক্রান্ত মানুষদের প্রতি সমবেদনা জানিয়ে লিখেছেন, ‘ঘূর্ণিঝড় ভারদাহ’ এর ফলে সৃষ্ট প্রতিকূল আবহাওয়ার ভুক্তভোগীদের জন্য আমার প্রার্থনা রয়েছে। নিরাপদে থাকুন।’

 

তামিলনাডু রাজ্যের মুখ্যমন্ত্রী ও পান্নিরসিলভাম জানিয়েছেন, সমুদ্র উপকূল থেকে ১০ হাজারেরও বেশি মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। এ ছাড়া অন্ধ্রপ্রদেশে কমপক্ষে নয় হাজার ৪০০ জনকে রিলিফ ক্যাম্পে আশ্রয় দেওয়া হয়েছে।

 

আজ  মঙ্গলবার সাইক্লোনটি কর্নাটক রাজ্যের দিকে যাবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। এর গতিবিধি অনুযায়ী ঝড়টি বুধবার সকালে দক্ষিণ গোয়ার ওপর দিয়ে বয়ে যাওয়ার কথা।

সূত্র: এনটিভি