চিরনিদ্রায় শায়িত হলেন দুর্গাপুর পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন

দুর্গাপুর প্রতিনিধি:

রাজশাহী দুর্গাপুর পৌরসভার মেয়র ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনের দাফন সম্পন্ন হয়েছে। সোমবার বেলা ১১ টায় দুর্গাপুর সারকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাযা দেওয়া হয়। এর পরে বেলা ২টায় তার নিজ গ্রাম ধরমপুরে দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ডাঃ মনসুর রহমান, (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজি আব্দুল ওয়াদুদ দারা, সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু, চারঘাট উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, পৌর মেয়র একরামু হক, দুর্গাপুর উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলামসহ রাজনৈকি, সামাজিক নেতৃবৃন্দ।

উল্লেখ্য, মেয়র তোফাজ্জল হোসেন বেশ কয়েক বছর ধরে ডায়াবেটিকস, লিভার সিরোসিস সমস্যাসহ নানা রোগে ভুগছিলেন। তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে পরিবারের লোকজন উন্নত চিকিৎসার জন্য গত দুই সপ্তাহ আগে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে রাখা হয়। এরই মধ্যে মেয়রের শারীরিক পরীক্ষায় করোনা ধরা পড়ে। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাকে আরেকটি বেসরকারি হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউতে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাত ১১ টার দিকে তিনি মারা যান।

মেয়র তোফাজ্জল হোসেন এক সময় দুর্গাপুর উপজেলার ৩নং পানানগর ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। সেখান থেকে তার রাজনীতিক হাতেখড়ি। এরপর তিনি ২০০৯ সালে আওয়ামী লীগের নৌকা প্রতিক নিয়ে দুর্গাপুর পৌরসভার মেয়র নির্বাচিত হন। পরপর তিনি তিনবার মেয়র নির্বাচিত হয়েছেন। সততার সাথে তিনি দীর্ঘ ১২ বছর দুর্গাপুর পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করে আসছিলেন। এছাড়াও ২০০৩ সালে প্রথম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন তিনি। এরপর ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত টানা ২০ বছর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।