চিঠি দিয়ে রাসিক মেয়রের ত্রান তহবিলে কলেজ শিক্ষার্থীর সহায়তা


নিজস্ব প্রতিবেদক:

চলমান করোনা পরিস্থিতি মোকাবেলায় ছিন্নমূল ও নিন্ম আয়ের মানুষের পরিবার যেন অকেজো হয়ে পড়েছে। দিন এনে দিন খাওয়া মানুষগুলো এখন মানবেতর জীবন যাপন করছেন। রাজশাহী সিটি কর্পোরেশনের গঠিত ত্রাণ তহবিলে নগদ অর্থ অথবা নিত্য প্রয়োজনী পণ্য প্রদানে নগরবাসীকে আহ্বান জানিয়েছেন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। মেয়রের এই আহ্বানে সাড়া দিয়ে চাল ও আলু দিয়েছেন রাজশাহী কলেজের শিক্ষার্থী রাশিক দত্ত।

আজ বৃহস্পতিবার একটি রাসিক মেয়র বরাবর একটি চিঠি এবং তার সাথে ত্রাণ সহায়তা প্রদান করেন তিনি। যাতে ছিল প্রায় ১৪০ কেজি চাল ও ৮০ কেজি ডাল।

চিঠিতে তিনি লিখেন, ‘শ্রদ্ধেয় নগরপিতা, সালাম নিবেন। করোনা ভাইরাসজনিত প্রাকৃতিক দুর্যোগে আপনার আহ্বানে আমি এই মহানগরীর একজন সচেতন নাগরিক হিসেবে আপনার পাশে দাঁড়াতে চাই। আমি নগরীর ২২ নং ওয়ার্ডের প্রায় মানুষ অতি দরিদ্র। তারা রিকশাচালক, শ্রমিক, ক্ষুদ্র ব্যবসায়ী ও বাসাবাড়ির কাজের বুয়া। বর্তমানে তাদের অবস্থা করুণ। আপনার সমন্বিত উদ্যোগ নগরীর অসহায় মানুষদের আশা সঞ্চার করবে। এই সমন্বিত উদ্যোগে অংশগ্রহণের জন্য আমি ১৪০ কেজি চাল ও ৮০ কেজি ডাল আপনার ত্রাণ তহবিলে অনুদান প্রদান করিলাম। আশা করি এই সামান্য অনুদান আপনি গ্রহণ করবেন। মহানগরবাসী আপনার সাথে আছে। আল্লাহ্ আপনার সহায় হোন।

রাসিক দত্ত রাজশাহী কলেজ দর্শন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। কথা হলে তিনি সিল্কসিটি নিউজকে বলেন,  খেলাধুলা, শিক্ষামূলক এবং সমাজ সেবা মূলক যে কোন কাজেই অংশগ্রহণ আমার খুব ভালো লাগে। প্রতিবছর কম বেশি ঈদ কিনবা পূজাতে আমি গরিব-দুঃখীদের আমার টিউশনি ও জমানো টাকা থেকে কিছু দিয়ে থাকি।দেশের এই ক্রান্তিলগ্নে মাননীয় মেয়র এর আহবানে সাড়া দিয়ে আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা। আগামীতেও আমার সাধ্যমত অসহায় মানুষের পাশে দাঁড়াতে চাই।