চার দিনব্যাপী চ্যানেল আইয়ের জন্মদিনের অনুষ্ঠান

বাংলা ভাষার প্রথম ডিজিটাল স্যাটেলাইট টেলিভিশন ‘চ্যানেল আই’ পথচলার ২২ বছর অতিক্রম করেছে ৩০ সেপ্টেম্বর।

১ অক্টোবর থেকে ২৩ বছরের পথচলা শুরু হবে চ্যানেল আইয়ের। এবারের স্লোগান হৃদয়ে বাংলাদেশ নিয়ে— ‘স্বাধীনতার ৫০-এ, চ্যানেল আই ২৩-এ’।

১ অক্টোবর রাত ১২টা ১ মিনিটে চ্যানেল আই প্রাঙ্গণে তৈরি মঞ্চে বিশিষ্টজনদের সঙ্গে নিয়ে চ্যানেল আই পরিবারের সদস্যরা বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে প্রথম প্রহরের একটি দীর্ঘ কেক কাটবেন। ১ অক্টোবর দিনভর চ্যানেল আইয়ের পর্দায় থাকবে মুগ্ধকর পরিবেশনা।

এসব পরিবেশনার মধ্যে থাকবে ১ অক্টোবর বেলা ১১টা ৫ মিনিট থেকে দিনব্যাপী দেখানো হবে চ্যানেল আই স্টুডিও থেকে উৎসব উদযাপনের নানা আয়োজন নিয়ে সরাসরি সম্প্রচার— ‘স্বাধীনতার ৫০-এ চ্যানেল আই-২৩’। অনুষ্ঠানটি পরিচালনা করবেন আমীরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু।

বিকাল ৩টা ৫ মিনিটে প্রচার হবে আজম খানের রচনা ও শুভ্রত চক্রবর্তীর পরিচালনায় বিশেষ টেলিফিল্ম ‘জলরঙের মানুষ’। এতে অভিনয় করেছেন মম, ইমন প্রমুখ।

সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে প্রচার হবে মুকিত মজুমদার বাবুর পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় প্রকৃতি ও জীবন-এর বিশেষ আয়োজন অ্যাডভেঞ্চার অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ডের এবারের পর্ব ‘যুক্তরাষ্ট্রের জীববৈচিত্র্য নিয়ে বিশেষ অনুষ্ঠান’।

রাত ৮টায় রয়েছে ভিকি জাহেদের রচনা ও পরিচালনায় আরফান নিশো ও মেহজাবিন চৌধুরীর প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পুনর্জন্ম-২’। এ ছাড়া ২ অক্টোবর রাত ৯টা ৫০ মিনিটে প্রচার হবে শাইখ সিরাজের পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনায় চ্যানেল আইয়ের ২৩ বছরে পদার্পণ উপলক্ষ্যে হৃদয়ে মাটি ও মানুষের বিশেষ পর্ব ‘মাটির নায়ক’।

৩ অক্টোবর রাত ১০টায় রয়েছে শাকিলা জেসমিনের পরিচালনায় চ্যানেল আইয়ের বার্তা বিভাগ নির্মিত বিশেষ অনুষ্ঠান ‘করোনাকালে সংবাদ জীবন’।

৪ অক্টোবর রাত ১০টায় দেখানো হবে তাহের শিপনের পরিচালনায় বাংলাদেশ সরকারের মেগাপ্রকল্পের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে প্রামাণ্য অনুষ্ঠান ‘উন্নয়ন সহযোগী চ্যানেল আই’। তথ্যগুলো জানিয়েছেন চ্যানেল আইয়ের জনসংযোগ বিভাগের কর্মকর্তা সেলিম নূর।

 

সূত্রঃ যুগান্তর