চারঘাটে সেনা সদস্যকে মারপিট, এলাকাবাসির তোপের মুখে পুলিশ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর চারঘাটে এক সেনাসদস্যকে মারপিট করেছে তিন পুলিশ সদস্য। আজ শুক্রবার সন্ধ্যায় চারঘাটের বালাদিয়াড় এলাকায় নিম পাড়া ইউনিয়নে এ ঘটনা ঘটে। ঘটনার পর ওই পুলিশ সদস্যদের আটকে রাখে এলাকাবাসি।

জানা যায়, আজ শুক্রবার চারঘাটের বালাদিয়াড় এলাকায় মোটর সাইকেল যোগে শ্বশুর বাড়ির দিকে যাচ্ছিলেন সেনা সদস্য আরাফাত। তার সাথে ছিল তার ভায়েরা আশরাফ। পথে বালাদিয়াড় মোড়ের মাঝামাঝি এলে তাদের গতি রোধ করে চারঘাট থানার এ এস আই শাহীন, কন্সটেবল মনিরুলসহ তিন পুলিশ সদস্য। তারা আরাফাতের উপর চড়াও হয়ে বন্দুকের ডাট দিয়ে মারপিট করতে থাকে। এতে আরাফাতের মাথা ফেটে যায়। পরে এলাকাবাসি বিষয়টি জানতে পেরে বিক্ষুব্ধ হয়ে দুই পুলিশ সদস্যকে পিটিয়ে আহত করে। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার সন্ধ্যার দিকে চারঘাট থানার এএসআই শাহিন আলম ও কনস্টেবল মনিরুল ইসলাম মাদক অভিযানের অংশ হিসেবে চারঘাটের বালাদিয়ার এলাকায় টহল দিচ্ছিল। এ সময় সেনা সদস্য আরাফাত হোসেন ও তার ভাইরা ভাই আশরাফ আলী একটি মোটরসাইকেলযোগে শ্বশুরবাড়ি থেকে পুঠিয়ার দিকে যাচ্ছিলেন। এসময় এসআই শাহিন ও কনস্টেবল মনিরুল তাদের গতিরোধ করে তল্লাশি করতে থাকেন। এ নিয়ে কথাকাটাকাটির জের ধরে এএসাই শাহীন ও কনস্টেবল মনিরুল দুজনে মিলে রাইফেলের বাট দিয়ে পিটিয়ে সেনা সদস্য আরাফাতকে পিটিয়ে আহত করেন। এ খবর স্থানীয়দের মধ্যে ছড়িয়ে পড়লে এলাকাবাসীর রষানলে পড়েন ওই দুই পুলিশ সদস্য। স্থানীয়রা পুলিশকে চারিদিক থেকে ঘিরে ফেলে তাদেরকেও পিটিয়ে আহত করে। এরপর তাদের অবররুদ্ধ করে রাখা হয়। এসময় পুলিশের এএসআই শাহীন আলমের ব্যবহৃত মোটরসাইকেলটিও ভেঙে তছনছ করা হয়। পরে খবর পেয়ে চারঘাট থানার অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানতে চাইলে চারঘাট থানার ওসি নিবারন চন্দ্র বর্মন জানান, ভুল বুঝাবুঝিকে কেন্দ্র করে ঘটনাটি ঘটেছে। বিষয়টি নিয়ে মীমাংসার উদ্যোগ নেওয়া হচ্ছে।

স/শ