চারঘাটে পুলিশ একাডেমীতে অগ্নিকাণ্ড, ব্যাপক ক্ষয়ক্ষতি

নিজস্ব প্রতিবেদক:

চারঘাটের সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমীতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার সকারে এ অগ্নিকােণ্ডের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। পরে চারঘাট ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পুলিশ একাডেমীর ৬ তলা আউট সাইড ক্যাডেট ব্যারাকের নীচ তলায় সকাল ছয়টার দিকে আগুনের সূত্রপাত হয়। এতে ৩৫ ক্যাডেটের ৬৪ জন সদস্যের শিক্ষাসনদ, টাকা এবং ব্যক্তিগত মালামাল ভস্মীভূত হয় বলে জানা গেছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ পুলিশ একাডেমীর অতিরিক্ত পুলিশ সুপার সাহাবুদ্দিন আহমেদ সিল্কসিটি নিউজকে জানান, অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা যায়নি। তবে অগ্নিকাণ্ডে ১০-১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তিনি আরো জানান. এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার শরীফ আহমেদকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে ৭ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সারদা পুলিশ একাডেমীর সিনিয়র সহকারি পুলিশ সুপার সাহাবুদ্দিন আহম্মেদ আরো জানান, শনিবার সকাল পৌনে ৬টার দিকে ক্যাডেটরা যখন প্রশিক্ষণে অংশ নিচ্ছিলেন, তখন বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে একাডেমীর ৬ তলা বহিরাগত ক্যাডেটদের ব্যারাকে আগুণ লাগে।

ধোয়া দেখতে পেয়ে দ্রুত চারঘাট ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। ফায়ার সার্ভিস কর্মীরা এসে তাদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ অগ্নিকান্ডের ঘটনায় ব্যারাকের নীচ তলায় অবস্থানকারী ৬৪ জন বহিরাগত ক্যাডটদের শিক্ষাসনদসহ ব্যক্তিগত ও প্রশিক্ষণ সংক্রান্ত মালামাল ভস্মীভূত হয়েছে।

একাডেমীর প্রিন্সিপ্যালের মৌখিক নির্দেশে গঠিত কমিটি দ্বারা অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণে কাজ করছে। বর্তমানে পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক এবং প্রশিক্ষণসহ নিয়মিত কার্যক্রম অব্যাহত রয়েছে।

স/আর