চারঘাটে পরীক্ষার ফি দিতে ব্যর্থ ছাত্রকে পিটিয়ে বের করে দিলেন শিক্ষক

নিজস্ব প্রতিবেদক:
পরীক্ষার ফি দিতে না পারায় ৮ম শ্রেণীর ছাত্র শাকিব আলীকে বেধরক পিটিয়ে স্কুল থেকে বের করে দিয়েছে সহকারী শিক্ষক মোজাম্মেল হক। বুধবার সকাল সাড়ে দশ টার দিকে রাজশাহীর চারঘাট উপজেলার পশ্চিম ঝিকরা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ বিষয়ে স্কুল ছাত্র শাকিবের পিতা জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে চারঘাট মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

 

স্কুল ছাত্র শাকিবের পিতা জাহাঙ্গীর হোসেন বলেন, আমি গরীব দিন মজুর শ্রমিক। আমার অভাবী সংসার চালানো যখন কষ্টকর। ফলে আমার ছেলে শাকিব ঝিকরা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র। স্কুলে প্রথম সাময়িক পরীক্ষার ১৩০ টাকা ফি দিতে না পারায় বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোজাম্মেল হক আমার ছেলেকে মারপিট ও অশ্লীল ভাষায় গালিগালাজ করে বের করে দেয়। আমি কাজ থেকে বিকেলে বাড়ী এসে এ খবর জানতে পেরে অভিযুক্ত শিক্ষক মোজাম্মেলের সাথে কথা বলতে গেলে সে ক্ষিপ্ত হয়ে উঠেন।

 

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক মোজাম্মেলের সাথে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে বলেন, ওই ছাত্রের নিকট ফি চাওয়া হয়েছিল মাত্র। তাকে মারপিট বা গালিগালাজ এমনকি স্কুল থেকে তাকে বের করে দেয়া হয়নি।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদ রানা বলেন, ওই ছাত্র বেতন, ফি কোন কিছুই দেয় না। তার পরেও বিদ্যালয় থেকে ওই ছাত্রকে বের করে দেয়া হয়েছে অভিযোগটি সঠিক নয়। পরীক্ষার হাজিরা কথা এবং তার লেখা খাতায় প্রমান।

 

এ বিষয়ে অভিযোগ তদন্তকারী মডেল থানার এসআই আবু তাহের বলেন, ঘটনাটি গুরুত্বের সাথে তদন্ত করা হচ্ছে।

 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদীন বলেন,এ বিষয়ে আমার জানা নেই।
স/শ