চারঘাটে উপজেলা প্রশাসনের তিনটি সভা বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর চারঘাট উপজেলা প্রশাসনের তিনটি সভা বয়কট করলেন ছয়টি ইউনিয়নের চেয়ারম্যানগন। এ নিয়ে উপজেলা জুড়ে ব্যাপক আলোচনা সমালোচনার ঝড় উঠেছে। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলামের দাবী চেয়ারম্যানগন কি কারনে উপস্থিত হোননি সেটি তিনি জানেন না।

 

খোজ নিয়ে জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা প্রশাসনের মাসিক আইন শৃংখলা সভা, চোরাচালান প্রতিরোধ কমিটির সভা এবং জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ প্রতিরোধ কমিটির সভা শুরু হলে তিনটি সভার কোনটিতেই উপস্থিত হননি ছয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন। ফলে অনেকটা নিস্কৃয়তার সাথে সভা গুলো সমাপ্ত করনে সভা গুলোর সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম।

 

এ বিষয়ে রাজশাহী জেলা ইউনিয়ন পরিষদ ফোরামের সাধারন সম্পাদক সরদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হাসানুজ্জামান মধু বলেন, ইউএন’ও আশরাফুল ইসলাম জনপ্রতিনিধির চেয়ে প্রশাসনের কর্মকর্তাদেরই তিনি বেশী মুল্যায়ন করে থাকেন। দীর্ঘদিন ধরে চেয়ারম্যানগন উপলব্ধি করছেন ইউএন’ও আশরাফুল ইসলাম চেয়ারম্যানদের অবমুল্যায়ন করছেন।

 

মধু বলেন,গত মঙ্গলবার রাজশাহী জেলা প্রশ্সাক চারঘাট উপজেলা পরিষদের বিভিন্ন কার্য্যক্রম উদ্বোধন করেছেন। কিন্তু ওই উদ্বোধনী অনুষ্ঠানে ডাকা হয়নি ছয়টি ইউপি চেয়ারম্যানদের। এছাড়াও পরিষদের বিভিন্ন অনুষ্ঠানে চেয়ারম্যানদের বক্তব্য দেয়ার সুযোগ না দিয়ে ইউএন’ও তার অধিনস্থ কর্মকর্তাদের বক্তব্য দেয়ার সুযোগ দেন। যা জনপ্রতিনিধি হিসেবে চেয়ারম্যানদের সম্মানে দারুন ভাবে আঘাত হানে। এসব কারনে উপজেলার ছয়টি ইউনিয়নের চেয়ারম্যানগন বৃহস্পতিবার তিনটি সভায় উপস্থিত হোননি।

 

চেয়ারম্যানদের সকল অভিযোগ অস্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম বলেন, চেয়ারম্যানগনরা প্রথম থেকেই উপজেলা প্রশাসনের মাসিক আইন শৃংখলা সভাসহ বেশীর ভাগ সভায় তারা থাকেন অনুপস্থিত। জেলা প্রশাসকের উদ্বোধনী অনুষ্ঠান ছিল মুলত প্রশাসনের। এখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে জনপ্রতিনিধিদের নিমন্ত্রন জানা হয়না অভিযোগটি সঠিক নয় বলে দাবী করেন তিনি।
স/শ