চাকরি দেওয়ার নামে অর্থ আত্মসাত: রাবির বরখাস্তকৃত কর্মচারী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার নামে নয় লাখ টাকা অর্থ আত্মসাতের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের বরখাস্তকৃত এক কর্মচারীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন। আজ সোমবার দুপুর ১২টার দিকে নগরী ভেড়ীপাড়া থেকে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে নগরীর মতিহার থানায় মামলা দায়ের করা হয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) রাজশাহীর সহকারী পরিচালক রাশেদুল ইসলাম সিল্কসিটি নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্রেপ্তার খালেদ হোসেন সরদার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জিয়াউর রহমান হলের সিনিয়র সহকারী ছিলেন। সে নগরী মতিহার মাসকাটা দিঘি এলাকার মৃত ওয়াশিম উদ্দিন সরদারের ছেলে। একই অভিযোগে তাকে চাকরি থেকে বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

দুদক রাজশাহীর সহকারী পরিচালক রাশেদুল ইসলাম জানান, অভিযুক্ত খালেদ হোসেন সরদার বিশ্ববিদ্যালয়ে আতিউর রহমানকে চাকরি দেওয়ার নাম করে তার বাবা জনৈক আক্কাস আলীর কাছ থেকে নয় লাখ টাকা নেন। এই অভিযোগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাত সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি অভিযোগের সত্যতা পায়। পরে বিশ্ববিদ্যালয়ে চাকরি থেকে তাকে বরখাস্ত করা হয়। এরপর অভিযোগটি আমাদের কাছে আসে। আমরা তদন্ত করে অভিযোগের সত্যতা পায়।
তিনি আরো বলেন, সোমবার দুপুর ১২টার দিকে নগরী ভেড়ীপাড়া এলাকা থেকে পুলিশের সহযোগিতায় ওই কর্মচারীকে আটক করা হয়। এরপর তার বিরুদ্ধে নগরী মতিহার থানায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়,  চাকরি দেয়ার নাম করে অর্থ আত্মসাতের প্রমান পাওয়ায় ২০ ১৪ সালের ৩১ আগস্ট অনুষ্ঠিত সিন্ডিকেটের ৪৫৪তম সভায় তাকে সাময়িক বহিস্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে তাকে স্থায়ী বহিস্কার করা হয়।

স/মি