চাঁপাইনবাবগঞ্জ জেলা রেজিষ্ট্রার অফিসে নিয়োগের অনিয়ম, তদন্ত শুরু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জ জেলা রেজিষ্ট্রার অফিসে জ্যৈষ্ঠতা বিধি লঙ্ঘন করে টিসি পদে নিয়োগের অনিয়ম ও জেলা রেজিষ্ট্রারের কর্মস্থলে অনুপস্থিতির অভিযোগ তদন্ত শুরু হয়েছে। আজ মঙ্গলবার নিবন্ধন পরিদপ্তরের ইন্সপেক্টর রেজিষ্ট্রেশন অফিসেস (আই আর ও ) এ তদন্ত শুরু করেন।

 
অভিযোগে প্রকাশ, চাঁপাইনবাবগঞ্জ জেলা রেজিষ্ট্রার অফিসের নিয়োগ ও পদোন্নতি কমিটি জ্যৈষ্ঠতা বিধিমালা লঙ্ঘন করে ট্যাক্স কালেক্টর (টিসি) গোমস্তাপুর সাব-রেজিষ্ট্রি অফিসের সর্বকনিষ্ঠ নকল নবীশ আমেনা খাতুনকে গত ৩০ অক্টোবর তারিখ নিয়োগ দেয়। জ্যৈষ্ঠ নকল নবীশ সুলতানা আরবিকে ডিঙ্গিয়ে নিয়ম বহির্ভূতভাবে আমেনা খাতুনকে নিয়োগ দেয়ায় বঞ্চিত আরবি প্রতিকার চেয়ে গত ১৫ নভেম্বর  মহাপরিদর্শক নিবন্ধন বরাবর আবেদন করেন।

 

এ নিয়োগের প্রতিবাদে নকল নবীশ এ্যাসোসিয়েশন নিয়মতান্ত্রিক আন্দোলন শুরু করে। পাশাপাশি এসব অনিয়ম দূর্নীতির সংবাদ একাধিক জাতীয় দৈনিক ও টেলিভিশনে সম্প্রতি প্রচারিত হয়।

 
অন্যদিকে, জেলা রেজিষ্ট্রারের কর্মস্থলে দীর্ঘ অনুপস্থিতিসহ নিয়োগে অনিয়মের অভিযোগ এনে এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে মহাপরিদর্শক নিবন্ধন বরাবর আবেদন করা হয়। এর প্রেক্ষিতে মঙ্গলবার নিবন্ধন পরিদপ্তরের ইন্সপেক্টর রেজিষ্ট্রেশন অফিসেস (আই আর ও ) আব্বাস আলী চাঁপাইনবাবগঞ্জ জেলা রেজিষ্ট্রার অফিসে তদন্তে আসেন।

 

তদন্তকালে অভিযোগ আনয়নকারীদের বক্তব্য লিপিবদ্ধ করেন।

 
এদিকে, তদন্ত  আসা আই আর ও  আব্বাস আলী স্থানীয় সাংবাদিকদের জানান, জ্যৈষ্ঠতা বিধি লঙ্ঘন করে নিয়োগের বিষয়ে সংশ্লিষ্ট সকল পক্ষের বক্তব্য গ্রহণ করেছেন। তবে, জেলা রেজিষ্ট্রারের ৮ মাসের কর্মস্থলে অনুপস্থিতির বিষয়ে অভিযোগের কিছুটা সত্যতা পেয়েছেন বলে তিনি স্কীকার করে বলেন এ বিষয়ে তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করবেন।

 
অন্যদিকে, জেলা রেজিষ্ট্রার আব্দুর রেজ্জাক কর্মস্থলে অনুপস্থিতির বিষয়টি অস্বীকার করেন, তবে নিরাপত্তাজনিত কারণে অনুপস্থিতির বিষয়টি স্বীকার করেন।

স/অ