চাঁপাইনবাবগঞ্জে ৭১ জনের মধ্যে ২৬ জনের নমুনা রিপোর্ট নেগেটিভ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ :

চাঁপাইনবাবগঞ্জে ১২ এপ্রিল রবিবার করোনা উপসর্গ সন্দেহ নিয়ে মারা যাওয়া এক শিশুসহ ৭ জনের নমুনা টেস্ট রিপোর্টে নেগেটিভ পাওয়া গেছে। বৃহস্পতিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরি জানান ৭ জনের নমুনা টেস্টের রেজাল্ট পাওয়া গেছে।

এর আগে ১৯ জন এবং নতুন আসা ৭ জনসহ ২৬ জনের রিপোর্ট আসে নেগেটিভ। মঙ্গলবার ও বুধবার সংগৃহীত ২৫ জনের নমুনা বৃহস্পতিবারসহ মোট ৭১ জনের নমুনা টেস্টের জন্য পাঠানো হয়।

এমধ্যে ৫ এপ্রিল রবিবার প্রথম ধাপে সদর উপজেলার ৩ জন, শিবগঞ্জ’র ৩ জন, গোমস্তাপুর ২ জন, নাচোল ও ভোলাহাট উপজেলার ১ জন করে মোট ১০ জনের নমুনা সংগ্রহের পর সনাক্তে রাজশাহী পাঠানো হয় এবং পরীক্ষায় সবারই নেগেটিভ রেজাল্ট পায় ৮ এপ্রিল বুধবার। ৮ এপ্রিল বুধবার আরো ৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পরীক্ষাগারে পাঠানো হয়। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা ৩৪ জনের মধ্যে ৫ জনকে মূক্ত করা হয়, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা ৩৪ জনের মধ্যে ১১ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হলেও কারোরই টেস্ট রিপোর্ট পাওয়া যায়নি।

১২ এপ্রিল রবিবার রাত আটটার দিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শ্যামপুর বাঘরপাড়া গ্রামে করোনার উপসর্গ সন্দেহ নিয়ে এক শিশুর মৃত্যুর পর নমুনা সহ ৩৩ জনের ননমুনা রিপোর্ট ১৫ এপ্রিল বুধবার পর্যন্ত ৮ দিনেও না পাওয়ায় চরম উদ্বেগ ও উৎকণ্ঠাসহ আতঙ্কে বিরাজ করতে থাকে এলাকাবাসীর মনে।

এর আগে গত ৬ এপ্রিল সোমবার রাতে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চৌডলা ইউনিয়নের সাহেবগ্রামে করোনাভাইরাসের উপসর্গ সন্দরহ নিয়ে এক জনের মৃত্যু পর নিহতের নমুনা সংগ্রহ করে পাঠানোর পর টেস্ট রিপোর্ট আসে নেগেটিভ।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ভাইরোলজি বিভাগ ল্যাবে চাপ বেশী হবার কারণে রিপোর্ট আসতে বিলম্ব হচ্ছে। দিনে অন্তত ৯৪ জনের টেস্ট করা হচ্ছে এই ল্যাব থেকে।

স/অ