চাঁপাইনবাবগঞ্জে শিশু অপহরণের দায়ে দুজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জে এক শিশুকে অপহরণের মামলায় দুই ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড প্রদান করেছেন আদালত। সোমবার দুপুরে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইবুনাল ২ আদালতের বিচারক অতিরিক্ত দায়রা জজ মো. শওকত আলী।
দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মথুরাপুর শেখ পাড়া গ্রামের মৃত আবুল কাশেম মালিথার ছেলে মো. রাজু মালিথা (২৫) ও পাবনার চাটমোহর উপজেলার মহরমখালি এলাকার আব্দুল করিমের ছেলে মহরম হোসেন (৩৩)।
মামলার বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি সকালে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার আলিশাপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে ওসমান (১৯) ও তার ভাতিজা শাহাদাত বাড়ির বাইরে গিয়ে নিখোঁজ হয়। ওই দিন বিকেলে অপরিচিত একটি মোবাইল নম্বর ওই দুই শিশুর পরিবারকে ফোন দিয়ে বলা হয়, ওসমান ও শাহাদাত তাদের কাছে রয়েছে। এ সময় মুক্তিপণ হিসেবে ৫০ হাজার টাকা দাবি করে অপহরণকারীরা। একপর্যায়ে ওসমানের বাবা সিরাজুল তাদের বিকাশের মাধ্যমে ৫ হাজার টাকা পাঠান। এর মধ্যে শাহাদাত কৌশলে অপহরণকারীদের কাছ থেকে পালিয়ে আসে।
এই ঘটনায় ওই বছরের ৮ ফেব্রুয়ারি নাচোল থানায় অপহরণ মামলা দায়ের করেন সিরাজুল ইসলাম। মামলার পরের দিন নাচোল থানা পুলিশ পাবনা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ১২ এর সহযোগিতায় মোবাইল ট্র্যাকিং এর মাধ্যমে পাবনা জেলার চাটমোহর রেলস্টেশন থেকে ওসমানকে উদ্ধার করে। এ সময় দুই অপহরণকারী রাজু ও মহরমকে গ্রেপ্তার করা হয়।

মামলার তদন্ত শেষে রাজু ও মহরমকে অভিযুক্ত করে ২০১৬ সালের ১৮ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা ও নাচোল থানার এসআই কামরুজ্জামান।
জজ আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আঞ্জুমান আরা জানান, সাক্ষ্য-প্রমাণাদি শেষে সোমবার আদালত দুজনকে অভিযুক্ত করে মামলার রায় প্রদান করেন।
স/জি