প্রেম করার সময় পাইনি: কিশোর

সিল্কসিটিনিউজ ডেস্ক:

১৪ ফেব্রুয়ারি সংগীতশিল্পী কিশোরের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে প্রকাশিত হয়েছে তাঁর গাওয়া ‘আমি শুধু তোমাকেই চাই’ গানের ভিডিও। গানটির কথা, সুর ও সংগীত তাঁর নিজের করা। এ ছাড়া বর্তমানে বেশ কয়েকটি গান নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন কিশোর। গান ও অন্যান্য বিষয় নিয়ে কথা হলো প্রথম আলোর সঙ্গে।

কত দিন পর নতুন গানের ভিডিও প্রকাশিত হলো?
তিন মাস পর নতুন গানের ভিডিও প্রকাশিত হলো। এর আগে ‘কাটছিল দিন’ গানের ভিডিও ধ্রুব মিউজিক স্টেশন ইউটিউব চ্যানেল থেকে সর্বশেষ প্রকাশিত হয়।

‘আমি শুধু তোমাকেই চাই’ গানের ভিডিওটি ফেসবুক ও ইউটিউবে সাড়া কেমন?
আমার ইউটিউব চ্যানেলটি নতুন। তবে ফেসবুকে সাড়া ভালো। এটি একটি দেশি রক ঘরানার গান। আমাদের এখানে প্রেমের গানগুলো একই রকমের হয়। এটি প্রেমের হলেও সুর ও সংগীত গতানুগতিকের বাইরে। তা ছাড়া পুরো শুটিং হয়েছে অস্ট্রেলিয়ার সিডনিতে। পরিচিতদের মধ্যে যাঁরাই ভিডিওটি দেখেছেন, তাঁরা প্রশংসা করেছেন।

অন্য শিল্পীর গানের সুর, সংগীতও তো করছেন…
হ্যাঁ। এর মধ্যে বেশ কয়েকটি গানের সুর ও সংগীত করেছি। তার মধ্যে দ্বৈতকণ্ঠে পূজা ও কলকাতার রাজ বর্মণের গান, দ্বৈতকণ্ঠে রূপঙ্কর ও ন্যান্সি এবং আসিফ আকবরের তিনটি গানের সংগীতায়োজন করলাম। গানগুলো পর্যায়ক্রমে বিভিন্ন ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে।

নিজের কী কী মৌলিক গান করছেন?
নিজের মৌলিক গান খুব একটা করছি না। কারণ, এখন স্টেজ শো চলছে। নিয়মিত দেশের বিভিন্ন জায়গায় শো করছি। মাঝেমধ্যে সিনেমার প্লেব্যাকও করছি।

আপনার গানের অ্যালবাম আসছে না কেন?
এক বছর আগে কনার সঙ্গে যদি তোমাকে না পাই নামে অ্যালবাম করেছিলাম। এখন তো অ্যালবামের যুগ নেই। কারণ, অ্যালবামের সব গান তো ভিডিও করে প্রকাশ করা সম্ভব নয়। এখন ভিডিও ছাড়া গান করলে দর্শকের কাছে পৌঁছানোর সুযোগ কম। তাই সবাই গান করে তারপর মিউজিক ভিডিও বানিয়ে প্রকাশ করে।

শেষ তিন প্রশ্ন

ক্লোজআপ থেকে বের হওয়া শিল্পীদের মধ্যে কার আরও বেশি সাফল্য পাওয়ার কথা ছিল?

একজনের নাম বলা মুশকিল। অনেকেই চেষ্টা করে যাচ্ছেন। সময় তো এখনো শেষ হয়ে যায়নি।

প্রেমিকার কাছ থেকে পাওয়া প্রথম উপহার কী ছিল?
প্রেম করার সময় পাইনি, তাই উপহারও পাইনি।

সংগীতশিল্পী না হলে কী হতেন?
ক্রিকেটার হওয়ার সম্ভাবনাই বেশি ছিল।