চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় দু’জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে একটি মাদক মামলায় দু’জনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (০৩ মার্চ) দুপুরের দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম আসামীদের উপস্থিতিতে এ রায় দিয়েছেন। দুইশ’ গ্রাম হেরোইনসহ আটকের মামলায় আদালত এ রায় প্রদান করেছেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাটিকাটা সাহারাগাছি গ্রামের মৃত আলতাব হোসেনের মোসলেহুদ্দিন (৪৫) এবং একই গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে আব্দুস সামাদ (৫৫)।

আদালত সূত্রে জানা যায়, দুজনকেই সশ্রম যাবজ্জীবন কারাদন্ড ছাড়াও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

মামলার বিবরণী থেকে জানা গেছে- ২০১৬ সালের ৩ মার্চ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা টংপাড়া এলাকায় দন্ডপ্রাপ্ত দুজনকে দুই’শ গ্রাম হেরোইনসহ আটক করে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল। একই বছরের ৩০ এপ্রিল উপ-পরিদর্শক ওসমান গণি আদালতে চার্জশিট প্রদান করেন। আদালত সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে বৃহস্পতিবার দুপুরে এ রায় প্রদান করেন।

সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আঞ্জুমান আরা বেগম জানান, ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের আওতায় আদালত এই রায় প্রদান করেছেন। এতে দুজনকেই সমান যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানার রায় দেয়া হয়েছে।অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

জি/আর