চাঁপাইনবাবগঞ্জে চাঞ্চল্যকর বুলু হত্যা মামলায় একজনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জে চাঞ্চল্যকর বুলু হত্যা মামলায় একজনকে ফাঁসি, ৪ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের দন্ডাদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে আসামীদের উপস্থিতিতে এই রায় প্রদান করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রবিউল ইসলাম। ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী হচ্ছে, রাকিবুল ইসলাম (৩৭), ভালাহাট উপজেলার হাউসপুর গ্রামের মো. আফজাল হোসেনের ছেলে। এছাড়া যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা হলেন, ভোলাহাট উপজেলার হাউপুরের আফজাল হোসেনের ছেলে আব্দুস সবুর (২৬), একই গ্রামের আতাউর রহমানের ছেলে কারিমুল (৩২), কাউন্সিলর মোড়ের মৃত আব্দুল গাফফারের ছেলে মো. বাচ্চু মিয়া ( ৪২), পুরাতন হাঁসপুকুর ধনিয়াপাড়ার মো. সাজ্জাদ হোসেনের ছেলে মো. এরফান আলী (৩৭)।

মামলার সংক্ষিপ্ত বিবরণ ও রাষ্ট্রপক্ষের কৌসুলী রবিউল ইসলাম রবু জানান, গরু ব্যবসার বিরোধের জের ধরে ২০১৭ সালের ২৫ জুলাই দুপুর সাড়ে ১২ টার সময় জেলার ভোলাহাট উপজেলার হাউসপুর গ্রামের জনৈক মজিবুর মেম্বারের আমবাগানে আসামী মোঃ রাকিকুল গং পূর্ব পরিকল্পিতভাবে ধারালো হাসুয়া দিয়ে একই গ্রামের মোঃ বুলু মিয়াকে কুপিয়ে গুরুত্বর আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা বুলুকে ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসরা তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় নিহতের স্ত্রী মোসাঃ সমিজা বেগম বাদী হয়ে ভোলাহাট থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও চাঁপাইনবাবগঞ্জ ভোলাহাট থানার উপ-পরিদর্শক আহসানুল হক ৯ জনকে অভিযুক্ত করে ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারী আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ সাক্ষ্য-প্রমান শেষে আজ দুপুরে বিজ্ঞ বিচারক আসামীদের উপরোক্ত রায়ে দন্ডিত করেন এবং ৫ জনকে বে-কুসুর খালাস প্রদান করেন।