চাঁপাইনবাবগঞ্জে আ.লীগ কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ 

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা :

চাঁপাইনবাবগঞ্জে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৪টা ২০ মিনিটের দিকে জেলা শহরের ওয়ালটন মোড়স্থ জেলা আওয়ামী লীগ কার্যালয়ের পাশে কিউএসএস কালার ল্যাবের সামনের রাস্তায় একটি ককটেল বিস্ফোরণ ঘটে।

এ সময় ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।পরে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। এ ঘটনায় বিস্ফোরণের আশেপাশের এলাকায় আতঙ্ক বিরাজ করছে। ককটেল বিস্ফোরণের এলাকায় সিসিটিভি ক্যামেরা না থাকায় কারা এই ঘটনায় কারা জড়িত এখনও বের করা সম্ভব হয়নি। পুলিশের একটি মোবাইল টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে আলামত সংগ্রহ করেছে।

তাসলিমা খাতুন, সাকিল আহমেদসহ কয়েকজন স্থানীয় বাসিন্দা জানান, হঠাৎ করেই বিকেল ৪টা ২০ মিনিটের দিকে সড়কের উপরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এসময় বিকট শব্দ হয় এবং চারদিকে ধোঁয়া ছড়িয়ে পড়ে।

গৃহবধূ শাহনাজ খাতুন বলেন, এখানকার মানুষের কোন নিরাপত্তা নাই। কয়েকদিন আগেও জেলা আওয়ামীলীগ অফিসের সামনে ককটেল বিস্ফোরণ হয়েছে। আজকে ককটেল বিস্ফোরণের পরপরই বাসা থেকে বের হয়ে শুধু ধোঁয়া দেখতে পেয়েছি। কে বা কারা ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে তা দেখা যায়নি। ধারণা করছি, দুর্বৃত্তরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে গেছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও ফোন বন্ধ পাওয়া গেছে। জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম মুঠোফোনে জানান, আমরা এ বিষয়ে কিছুই জানি না। এমন ঘটনা ঘটে থাকলে পুলিশ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) একেএম আলমগীর জাহান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করছি। এই ঘটনায় রাজনৈতিক কোনো যোগসাজশ দেখতে পাচ্ছি না। পারিবারিক দ্বন্দ্ব থেকে ঘটনাটি ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। দোষীদের আইনের আওয়তায় আনতে সর্বাত্মক চেষ্টা চলছে।

উল্লেখ্য, এর আগে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এই ঘটনায় ৭ জনের নাম উল্লেখ করে মামলা করেছে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশ।