চাঁপাইনবাবগঞ্জে আইনি বাধায় বিলম্বিত ৯৫ বছরের বৃদ্ধের লাশ দাফন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে পারিবারিক দ্বিধা ও আইনি বাধায় বিলম্বিত হয়েছে আলিমুল্লাহ নামের ৯৫ বছরের এক বৃদ্ধের লাশ দাফন।

 

পুলিশ জানায়, শহরের ফকিরপাড়া কদমতলা নিবাসী আলিমুল্লাহ শুক্রবার দুপুরে নিজ বাড়ীতে মারা যান। এরপর তাঁর পরিবারের একাংশ অর্থাৎ বৃদ্ধেরই দ্বিতীয় পক্ষের সন্তানেরা অভিযোগ করে বাড়ীর রাস্তার জায়গা নিয়ে প্রতিপক্ষ বৃদ্ধেরই প্রথম পক্ষের সন্তানদের সাথে এ মাসেরই ২ তারিখ সংঘর্ষের জেরে কপালে আঘাতপ্রাপ্ত হয়ে আহত হবার কারনেই বৃদ্ধ মারা গেছেন। সংঘর্ষের ঘটনায় বৃদ্ধের মেয়ে সাহানা বাদী হয়ে ৫ জনের বিরুদ্ধে ১৬ জুলাই ৩২৩, ৩২৫ সহ অনান্য ধারায় সদর থানায় মামলা করে।

 

এদিকে পরিবার ও প্রতিবেশীদের আরেক অংশ একে স্বাভাবিক মৃত্যু বলেই জানায়। খবর পেয়ে সিনিয়র এএসপি ওয়ারেছ মিয়া, সদর থানার ওসি মাজহারুল ইসলাম সহ পুলিশ কর্মকর্তারা মৃতের বাড়ীতে ছুটে যান। এমতাবস্থায় দ্বিধায় পড়ে পুলিশ।

 

পরে পরিবারের সকল সদস্যরা পুলিশের নিকট বৃদ্ধের মৃত্যুকে স্বাভাবিক বলে লিখিত অঙ্গীকার দিতে চায়। গভীর রাতে বৃদ্ধের জানাজার নামাজ ও দাফনের সময় জানিয়ে মাইকিংও করা হয় শহরে। পুলিশ এক্ষেত্রে সরকারী কৌসুলী জবদুল হকের মতামত চাইলে তিনি মামলা সহ আইনি জটিলতার কারণে ময়না তদন্ত ছাড়া লাশ হস্তান্তরে রাজী হননি।ফলে পুলিশ বৃদ্ধের লাশ বাড়ী থেকে নিয়ে সদর হাসপাতাল মর্গের হিমঘরে রাখে।

 

আটকে যায় বৃদ্ধের লাশ দাফন।

 

শুক্রবার রাতে ডাক্তার না থাকায় শনিবার দুপুরে বৃদ্ধের লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ওসি মাজহারুল ইসলাম।

স/আর