চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় দুজনের ১৪ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় দুই জনকে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত। আজ রবিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ বিশেষ ট্রাইবুনাল-২ এর বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ জিয়াউর রহমান আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।
দণ্ডপ্রাপ্তরা হল, জেলার শিবগঞ্জ উপজেলার তেলকুপি বাজারপাড়ার মনিরুল ইসলামের ছেলে মোঃ সোহেল রানা ওরফে রানা (২৩) ও একই উপজেলার তেলকুপি লম্বাপাড়ার মৃত ফজলুর রহমানের ছেলে মোঃ মজিবুর রহমান (৪৪)।
মামলার বিবরণ সুত্র ও সরকারি কৌসুলী আঞ্জুমান আরা জানান, গত ২০১৬ সালের ১১ জানুয়ারী রাত আটটায় র‌্যাবের অভিযানে শিবগঞ্জের চামাগ্রাম থেকে ওমরপুরগামী রাস্তার ওপর থেকে ২টি বিদেশী পিস্তল, ৪টি ম্যাগজিন ও ১৩ রাউন্ড গুলিসহ গ্রেপ্তার হন রানা ও মজিবুর। তাদের দেহ তল্লাশী করে ওই সব লাইসেন্সবিহীন অস্ত্র, ম্যাগজিন ও গুলি পাওয়া যায়। পরের দিন ১২ জানুয়ারী র‌্যাব-৫ রাজশাহীর রেলওয়ে কলোনী ক্যাম্পের ডিএডি নায়েব সুবেদার তবিবুর রহমান এ ঘটনায় বাদী হয়ে ওই দুইজনকে অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবসায়ী হিসেবে আসামী করে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ এর (এ) ধারায় শিবগঞ্জ থানায় মামলা করেন। (মামলা নং শিবগঞ্জ থানা-১৮ তারিখ-১২ জানুয়ারি ১৬, বিশেষ ক্ষমতা নং-২৯৫/২০১৬, জিআর নং-১৮/২০১৬)।
সাক্ষ্য গ্রহণ ও শুনানী শেষে বিজ্ঞ আদালত রবিবার এই দণ্ডাদেশ প্রদান করেন। আসামী পক্ষে ছিলেন অ্যাড. আব্দুল ওদুদ।
স/অ