ঘূর্ণিঝড় ‘ফণী: সিল্কসিটি ট্রেনের সিডিউল বিপর্যয়

নিজস্ব প্রতিবেদক:

ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে রাজশাহী থেকে ছেড়ে যাওয়া সিল্কসিটি ট্রেনের সিডিউল বিপর্যন্ত হয়েছে। তাই সঠিক সময়ের তিন ঘন্টা দেড়িতে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে ট্রেনটি ছেড়ে গেছে। এর আগে শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রাজশাহী-ঢাকা রুটের সব ফ্লাইট বাতিল করা হয়।

রাজশাহী পশ্চিম রেলওয়ের স্টেশন ম্যানেজার আমজাদ হোসেন জানায়, নির্ধারতি সময়ের চেয়ে প্রায় তিন ঘন্টা দেরিতে রাজশাহী থেকে সিল্কসিটি ছেড়ে গেছে। এছাড়া অন্য ট্রেনগুলোর সিডিউল প্রায় ঠিক রয়েছে।

প্রবল ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে রাজশাহীতে বর্ষণ চলছেই। কখনো গুঁড়ি গুঁড়ি কখনোবা মুষলধারে, আবার থেমে থেমে বৃষ্টি হচ্ছে মহানগরীসহ এর আশপাশের এলাকায়। সঙ্গে বয়ে চলছে দমকা হাওয়া।

এদিকে, টানা বর্ষণের কারণে রাজশাহী মহানগরীর প্রধান প্রধান সড়কগুলো ফাঁকা হয়ে পড়েছে। ঘূর্ণিঝড় ‘ফণী’র উৎকণ্ঠায় সকাল থেকে রাজশাহীর মানুষজন দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান খোলেননি। বর্তমানে সড়কে নামমাত্র যানবাহন চলাচল করছে। শিরোইল বাস টার্মিনালে সকাল থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রীবাহী কোচগুলো নির্ধারিত সময়েই ছেড়ে যাচ্ছে। রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে নিয়মিত রুটের ট্রেনগুলোও ছেড়ে গেছে। 

রাজশাহী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক রাজীব খান জানান, শুক্রবার সকাল ১০টা ৫ মিনিট থেকে রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। মাঝে মাঝে বয়ে যাচ্ছে দমকা হাওয়া। ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে রাজশাহী মহানগরী ও এর আশপাশের এলাকায় বর্ষণ চলছে। থেমে থেমে তা অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে ৬৬ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

 

স/আ