ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাব: নওগাঁয় চলছে বাতাস ও ভারী বৃষ্টিপাত

নিজস্ব প্রতিবেদক,নওগাঁ:
ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে নওগাঁয় চলছে ঝড়ো বাতাস ও ভারী বৃষ্টিপাত। শুক্রবার রাত থেকে শুরু হয়ে শনিবার দুপুর পর্যন্ত একটানা বৃষ্টির সাথে দমকা হাওয়ায় ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।
এদিকে শুক্রবার ভোর থেকেই নওগাঁর আকাশে কাল মেঘে ছেয়ে যায়। এরপর বেলা ১১টার দিকে প্রায় ৪০ মিনিট ব্যাপী একটানা ভারি বর্ষণ চলে। এরপর ২ ঘন্টা বিরতির পর দুপুর থেকে শুরু হয় হালকা বাতাসসহ গুড়ি গুড়ি আবার কখনো মাঝারি বৃষ্টিপাত।
নওগাঁ জেলার বদলগাছী আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, শনিবার দুপুর  পর্যন্ত জেলায় ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। জেলা সদরসহ সকল উপজেলা সদরের দুপুরের পর ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ হয়ে পড়ে। ঘূর্ণিঝড় ফণীর জন্য জেলার মানুষের মাঝে বিশেষ করে ধান চাষিদের মাঝে ব্যাপক আতংক দেখা দিয়েছে।
শনিবার সকাল থেকে জেলার অধিকাংশ দোকান ও ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।  যানবাহনও তেমন চলাচল করছে না।
নওগাঁ জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান বলেন, নওগাঁ জেলার উপর দিয়ে ঘূর্ণিঝড় ফণী বয়ে যাবার সম্ভাবনা আছে।  শুক্রবার থেকে মাঝারি বৃষ্টিপাত ও ঝড়োহাওয়া শুরু হয়েছে।  এই জেলায় অনেক আধাপাকা ঘর-বাড়ি আছে। ফলে জেলা প্রশাসন থেকে মাইকিং করে জনসাধারণকে সতর্ক থাকার জন্য বলা হচ্ছে। আমরা দুর্যোগ মোকাবিলায় সকল ধরনের প্রস্তুতি গ্রহন করেছি।
নওগাঁর বদলগাছীর আবহাওয়া অফিসের টেলিপ্রিন্টার অপারেটর রিবন আহমেদ জানান, শুক্রবার থেকে  জেলাব্যাপী হালকা বাতাস ও গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে। শনিবার দুপুর ১২টা পর্যন্ত ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
স/শা