বুধবার , ২৩ ফেব্রুয়ারি ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ঘুরে দাঁড়িয়ে জুভেন্টাসকে রুখে দিল ভিয়ারিয়াল

Paris
ফেব্রুয়ারি ২৩, ২০২২ ৯:৪৪ পূর্বাহ্ণ

মঙ্গলবার রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ঘরের মাঠে জুভেন্টাসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ভিয়ারিয়াল। ম্যাচ শুরুর ৩২ সেকেন্ডের মাথায় গোল করে রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন জুভেন্টাসের ফরোয়ার্ড দুসান ভ্লাহোভিচ। দ্বিতীয়ার্ধে ভিয়ারিয়ালকে সমতায় ফেরান দানি পারেহো। আগামী ১৭ই মার্চ দ্বিতীয় লেগে মুখোমুখি হবে এই দল।

সে ম্যাচে যারা জিতবে তারাই শেষ আট নিশ্চিত করবে।

ম্যানুয়েল অ্যালেগ্রির ৩-৫-২ ফর্মেশনে সাজানো একাদশে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগ খেলতে নেমেই বাজিমাত করেছেন দুসান ভ্লাহোভিচ। ম্যাচ শুরুর ৩২ সেকেন্ডের মাথায় গোল করে জুভেন্টাসকে এগিয়ে নেন। প্রথমার্ধে জুভেন্টাস আর পারেনি ব্যবধান বাড়াতে। উনাই এমেরির ৪-৪-২ ফর্মেশনে সাজানো একাদশ গোল হজমের পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে। অবশেষে দ্বিতীয়ার্ধে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত সমতা নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

পুরো ম্যাচে ৫৪ শতাংশ বলের দখল ছিল ভিয়ারিয়ালের পায়ে। প্রতিপক্ষের পোস্টে নয়টি শট নিয়ে লক্ষ্যে রাখে তিনটি। জুভেন্টাস ৪৬ শতাংশ বল দখলের পাশাপাশি সাতটি শটের দুটি লক্ষ্যে রাখতে সক্ষম হয়।

ম্যাচ শুরুর ৩২ সেকেন্ডের মাথায় কিছু বুঝে উঠার আগেই জুভেন্টাসকে এগিয়ে নেন অভিষিক্ত দুসান ভ্লাহোভিচ। মাঝ মাঠ থেকে সতীর্থের বাড়ানো লম্বা পাস ভিয়ারিয়ালের বক্সে নিয়ন্ত্রণ নিয়ে ডান পায়ের শটে দুরের পোস্টে লক্ষ্যভেদ করেন এই সার্বিয়ান ফরোয়ার্ড। জুভেন্টাসের প্রথম ফুটবলার হিসেবে চ্যাম্পিয়নস লিগে ৩২ সেকেন্ডে গোল করলেন ভ্লাহোভিচ। আধুনিক ফুটবলে চ্যাম্পিয়নস লিগে কোনো অভিষিক্ত ফুটবলারের এটিই দ্রুততম গোল। এর আগের গোলটি ছিল ১৯৯৫ সালে বরুশিয়া ডর্টমুন্ডের অ্যান্ডি মোলারের, ম্যাচ শুরুর ৩৭ সেকেন্ডে।

৬৬ মিনিটে পারেহোর গোলে সমতায় ফেরে স্বাগতিক ভিয়ারিয়াল। মাঝ মাঠের খানিকটা ওপর থেকে জুভেন্টাসের ডি বক্সে দারুণ ক্রস নেন কাপু, দূর থেকে দৌড়ে এসে বাম পায়ের প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন পারেহো। উয়েফা চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বে পারেহোর এটিই প্রথম গোল, চ্যাম্পিয়নস লিগে সবমিলিয়ে তার গোল সংখ্যা দুই।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা