ঘুমন্ত ছাত্রীর হোস্টেলে বহিরাগত, তারপর..

সিল্কসিটিনিউজ ডেস্ক: ভরদুপুরে ছাত্রী হস্টেলে আতঙ্ক! ঘুমন্ত ছাত্রীর ঘরে ঢুকে পড়ল পুরুষ আগন্তুক। সোমবার এই ঘটনা ঘটেছে কলকাতার সরকারি সুপার স্পেশালিটি হাসপাতাল এস এস কে এমে’র ছাত্রী হস্টেলে।

অভিযোগ, ঘটনার দিনই কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হলেও সেদিন তাঁরা ব্যবস্থা নেননি। তাঁরা মঙ্গলবার ঘটনার কথা পুলিশকে জানান।

এমবিবিএসে’র পার্ট-ওয়ানের সেমেস্টার চলছে। এক ছাত্রী সোমবার পরীক্ষা দিয়ে হস্টেলে ফিরে ক্লান্ত অবস্থায় ঘুমিয়ে পড়েছিলেন। শব্দ পেয়ে চোখ খুলেই তিনি দেখেন, তাঁর উপর কোনও ছায়ামূর্তি ঝুঁকে রয়েছে। প্রথমে বুঝতে পারেননি। তারপরই তিনি আতঙ্কিত হয়ে পড়েন। দেখেন, ঘরে এক পুরুষ আগন্তুক দাঁড়িয়ে। ভয়ে চিত্কার শুরু করতেই ওই ব্যক্তি বাইরে থেকে দরজা বন্ধ করে পালায়। চেঁচামেচি শুনে হস্টেলের অনেকে ছুটে এসেছিলেন।

অভিযোগ, বিষয়টি সোমবারই কর্তৃপক্ষকে জানানো হলেও প্রথমে তাঁরা কোনও গুরুত্ব দেননি। মঙ্গলবার ছাত্র সংগঠন ডিএসও’র তরফে স্মারকলিপি দেওয়া হয় অধিকর্তা অজয় রায়কে। হাসপাতাল সূত্রের খবর, এদিন ভবানীপুর থানার পুলিশ এসে তদন্ত শুরু করেছে। সিসিটিভি’র ফুটেজ দেখে ওই ছাত্রী বহিরাগতকে শনাক্ত করেছেন বলে জানা গিয়েছে।

ডিএসও’র এস এস কে এম ইউনিটের সম্পাদক অনিকেত মাহাত বলেন, ‘‘মেয়েদের হস্টেলগুলির নিরাপত্তার বিষয় বেশিরভাগ ক্ষেত্রেই ধামাচাপা দেওয়ার চেষ্টা হয়। তদন্ত করে দোষীকে চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হোক।’’ কীভাবে মেয়েদের হস্টেলে বাইরের লোক ঢুকল? অধিকর্তার উত্তর, ‘‘সব হস্টেলেই চুরি হয়। কী করব?’’ তাহলে তো মেয়েদের নিরাপত্তা নেই? অধিকর্তা বলেন, ‘‘সেদিন নিরাপত্তাকর্মী ছিলেন কি না, থাকলে কে ছিলেন তা খোঁজ নেব। দোষ প্রমাণ হলে শাস্তি হবে।’’ সূত্র: এবেলা