গোদাগাড়ীর ইউএনও অফিসে আবারো জলমহল ও পুকুর লীজে দুর্নীতির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সার্টিফিকেট সহকারী মিজানুর রহমানের বিরুদ্ধে জলমহল ও পুকুর লীজে দুর্নীতির অভিযোগ উঠেছে। মিজানুর বিভিন্ন কর্মকর্তার স্বাক্ষর জাল করে হাতিয়ে নিয়েছেন অর্থ।

এনিয়ে মিজানুর রহমানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক), রাজশাহী বিভাগীয় কমিশনার ও রাজশাহী জেলা প্রশাসক বরাবর গতকাল রোববার লিখিত অভিযোগ করেনে, গোদাগাড়ী উপজেলার বাসিন্দা এম আনিসুর রহমান।

অভিযোগ সূ্ত্রে জানা গেছে, সার্টিফিকেট সহকারী মিজানুর রহমান সরকারি জলমহল, পুকুর লীজ কার্যক্রমের ফাইল দেখাশোনা করেন। সেই সুবাদে তিনি বিভিন্নভাবে ব্যাপক অর্থের মালিক হয়েছেন। সরকারি অর্থ (রাজস্ব) ফাঁকি দিয়ে তিনি বছরের পর বছর পুকুর লীজের কার্যক্রম দাপটের সঙ্গে চালিয়ে যাচ্ছেন। এতে করে হাতিয়ে নিয়েছেন বিপুল পরিমানের অর্থও।

সম্প্রতি মিজানুরের দুর্নীতির বিষয়ে দুদকে অভিযোগের প্রেক্ষিতে রাজশাহী জেলা সমন্বিত দুদক কার্যালয় তদন্ত করেছে। অভিযোগ রয়েছে তদন্তের সময় অভিযুক্ত মিজানুর রহমান অতিকৌশলে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার ভূমির স্বাক্ষর জাল করে ভুয়া দলিলপত্র দুদকের হাছে দাখিল করেন। এছাড়া তিনি উর্দ্ধতন কর্মকর্তাগণের স্বাক্ষর জাল করে আইন ও দুদককে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কর্মস্থলে থেকে বহাল তবিয়তে বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। অভিযোগে আরো বলে হয়, এবিষয়গুলো পুনঃতদন্ত করা হলে স্বাক্ষর জালের বিষয়টি প্রমানিত হবে। মিজানুল রহমান বর্তমানে বেশকিছু সরকারি খাস পুকুর লীজ নিয়ে ব্যবাস করছেন।

 

স/আ