গোদাগাড়ীতে ৪ যুবকের বিরুদ্ধে ছিনতাই ও চাঁদাবাজীর অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর গোদাগাড়ীতে ৪ যুবকের বিরুদ্ধে চাঁদাবাজি ও ছিনতায়ের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার রাতে ভুক্তোভূগী নিজেই গোদাগাড়ী মডেল থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে।

অভিযুক্তরা হলো, গোদাগাড়ী সদরের সাইফুল ইসলাম মানিকের ছেলে আনিসুল ইসলাম সাগর, একই গ্রামের রাজিব, বুজরুক পাড়া গ্রামের আবুল কালাম আজাদ ভুটুর ছেলে মোঃ রানা, শামসুল হোদার ছেলে এলিট।

অভিযোগ সূত্রে জানা যায়, ১লা আগষ্ট বিকাল সাড়ে ৫ টার দিকে গোদাগাড়ী উপজেলা পরিষদ ডিজিটাল সেন্টারের সামনে গোদাগাড়ী পৌর এলাকার জাহানাবাদ এলাকার মৃত. আব্দুল কুদ্দুস এর ছেলে শরিফুল ইসলাম (বিষু) দাঁড়িয়ে থাকা অবস্থায় অভিযুক্তরা দলবদ্ধ হয়ে কাছে গিয়ে দেড় লাখ টাকা চাঁদা দাবী করে। এ সময় শরিফুল ইসলাম বিষু কি জন্য চাঁদা দিবে হবে জানতে চাইলে আনিসুল ইসলাম সাগর ধারালো অস্ত্র ক্রিরিচ দিয়ে বুকে ধরে। এ সময় আনিসুল বলে উঠে, উপজেলা থেকে পুকুর লীজ নিয়ে তুই লাখ লাখ টাকা কামায় করিস আর আমাদের চাঁদা দিবি না মানে? এই বলে ফিল্মি স্টাইলে অস্ত্র বুকে ধরেই তার সঙ্গে থাকা রাজিব, রানা, ও এলিট বিভিন্ন দিক হতে এলোপাথারি ভাবে কিল, ঘুষি মারতে থাকে।

এ সময় শরিফুলের কাছে থাকা স্যামস্যাং এসএম-জি ৬০০ এফওয়াই সাড়ে ১৬ হাজার টাকা মূল্যের মোবাইল সেট, হাতে আঙ্গুলে থাকা চার আনার দুটি সোনার আংটি নেয় রানা এবং এলিট নামের যুবক প্যান্টের পকেটে থাকা নগদ ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে বিষুকে এলোপাথারি মারধোর করে তারা। তাদের এলোপাথারি মারধোরে শরিফুল ইসলাম বিষু জ্ঞান হারিয়ে ফেলে। কিছুক্ষণ পর জ্ঞান ফিরলে বিষু দেখে থানার পুলিশ আছে। আসামীরা পুলিশ দেখে পালিয়ে যায়।

শরিফুল ইসলাম বিষু তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ঘটনাটি জানালে আইনের মাধ্যয়ে ব্যবস্থা নেওয়ার কথা বললে তা গ্রহণ করেন।

তিনি অভিযোগে আরও উল্লেখ করেন, চক্রবন্ধ হয়ে তারা প্রায় চাঁদা দাবি করে আসছিলো এমনকি গত ২৭ জুন ০১৭১৯ ৪৭৩৬৮৬ নং থেকে ফোন করে ১০ লাখ টাকার ক্ষতির হাত থেকে বাঁচাবে বলে ১ লাখ টাকা চাঁদা দাবী করে। যা মোবাইল ফোনে রেকর্ড করা আছে।

এছাড়াও তারা প্রায় সময়েই ২/ ৫ হাজার টাকা দাবি করত আর না দিলে পুকুর লীজের টেন্ডারে অংশ গ্রহণ করতে দিবে না বলে হুমকি দেয়।

অভিযোগের বিষয়ে গোদাগাড়ী মডেল থানার ওসি হিপজুর আলম মুন্সির নিকট জানতে চাইলে বলেন, উপজেলায় একটি মারামারির ঘটনায় অভিযোগ হয়েছে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।
স/শ