গোদাগাড়ীতে হাত হারানো সেই আদিবাসী যুবকের উপর হামলাকারী গ্রেপ্তার

গোদাগাড়ী প্রতিনিধি:
রাজশাহীর গোদাগাড়ীতে আদিবাসী যুবক বাহাদুরের ওপর হামলাকারী কামরুল (৩৭) কে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল রবিবার রাতে উপজেলার আই হাই রাহি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাঁকে গোদাগাড়ী মডেল থানায় আনা হয়েছে।

গোদাগাড়ী  মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, কামরুল নিজ বাড়ীতেই  ছিল। রবিবার রাতে তাকে আটক করা হয়। তাঁকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে আদালতে তোলা হবে।

পুলিশ ও স্থানীয়দের ভাষ্য, মাদক সেবনে বাঁধা ও মোবাইল চুরির বিরোধের জেরে বাহাদুরের ওপর হামলা চালায় কামরুল ও তার সহযোগীরা। হামলার পর পালিয়ে ছিলেন তারা।

উল্লেখ্য গত ২০ জানুয়ারী সন্ধা ৭ টার দিকে উপজেলার মোহনপুর ইউনিয়নের চিকনা গ্রামে দেবতী কোলের বাড়ী পাশে মাদক সেবনের জন্য আসর বসায় ৬ জন যুবক। এ সময় দেবতী কোলের ছেলে বাহাদুর কোল (২৫) মাদক সেবন বন্ধ করার জন্য প্রতিবাদ করলে মাদকসেবীরা তার উপর হামলা চালায়। এতে করে বাহাদুর কোলের ডান হাতটি ভেঙ্গে যায়। পরে স্থানীয় কবিরাজের কাছে চিকিৎসা নেয়। কিন্তু সুস্থ হয়নি। বরং প্রথমে ডান হাত ফুলে যায়। এরপর পচন ধরে মাংস ঝরে পড়তে থাকে।

এরপর গত বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজে অস্ত্রোপচার করে তার ডান হাত কেটে ফেলা হয়। বর্তমানে বাহাদুর তার পরিবার নিয়ে খুব চিন্তায় আছেন। হাতবিহীন কী করে কাজ করবে, আর কী করেই বা তার সংসার চলবে।

এ বিষয়ে জাতীয় আদিবাসী পরিষদের রাজশাহী জেলা সভাপতি বিমল চন্দ্র রাজয়াড় বলেন, কামরুলকে গ্রেপ্তার করা হয়েছে, আমরা খুশি হয়েছি।  দ্রুত বিচারের আওতায় নিয়ে শাস্তির দাবি জানাচ্ছি।

হামলার ঘটনায় গোদাগাড়ী মডেল থানায় কামরুলের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগে একটি মামলা হয়। মামলার বাদী বাহাদুরের স্ত্রী মাধুরী মুরমু।

স/শা