গোদাগাড়ীতে প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

গোদাগাড়ী প্রতিনিধিঃ 
রাজশাহীর গোদাগাড়ীতে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার  (১৬ এপ্রিল) সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে কৃষি উপকরণ বিতরণ করা হয়।
 
কৃষি যন্ত্রপাতিতে উন্নয়ন সহায়তা বাস্তবায়ন ও মনিটরিং সেল এর তত্ত্ববধানে পরিচালন বাজেটের আওয়তায় ২০১৯-২০ অর্থ বছরে উন্নয়ন সহায়তার লক্ষে সরকার ভুতূকি দিয়ে কৃষকদের মাঝে এ দুইটি কম্বাইন্ড হারভেস্টার (ধান কাটা ও মাড়াই) মেশিন ও
একটি রিপার বিতরণ করা হয়।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল ইসলাম সরকারের সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে এসব যন্ত্রপাতির চাবি ও কাগজপত্র তুলে দেন।
 
এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলাম, উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ লুৎফন নাহার, কৃষি সম্প্রসারণ অফিসার  মতিয়র রহমান, সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ। 
 
উপজেলা কৃষি অফিস জানায়, উন্নয়ন সহায়তার আওতায় ভর্তুকিতে কৃষকদের মাঝে দুটি কম্বাইন্ড হারভেস্টার ও একটি রিপার মেশিন বিতরণ করা হয়েছে।
কম্বাইন্ড হারভেস্টার দ্বারা দ্রুততম সময়ে ধান কর্তন, মাড়াই-ঝাড়াই ও বস্তাভর্তি করা যাবে। রিপার মেশিন দিয়ে অতি অল্পসময়ে ধান কর্তন করা যায়।
এতে করে চলতি রোপা আমন ধান কর্তন ও মাড়াইয়ে সৃষ্ট শ্রমিক সংকট নিরসন হবে। পাশাপাশি অতি অল্প সময়ে ও অল্প খরচে ধান কর্তন মাড়াই ও প্যাকিংয়ে কৃষকরা উপকৃত হবেন।
স/অ