দেশে করোনায় নতুন মৃতরা কেমন বয়সের

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বাংলাদেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ জন। আর নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৩৪১ জন। মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৫৭২ জনে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এই তথ্য জানিয়েছেন।

তিনি আরও বলেন, মারা যাওয়ার ব্যক্তিদের মধ্যে ঢাকা শহরে ছয়জন। আর বাকী চারজন ঢাকার বাহিরে। এরমধ্যে সাতজন পুরুষ ও তিনজন নারী। আর বয়সের দিকে ২১ থেকে ৩০ বছর বয়সী একজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী তিনজন, ৬০ বছরের বেশি পাঁচজন এবং সত্তরোর্ধ্ব একজন রয়েছেন।

ডা. নাসিমা আরও বলেন, গত ২৪ ঘণ্টায় ৩৭ জনকে আইসোলেশনে নেয়া হয়েছে। এ নিয়ে এখন ৪৬১ জন আইসোলেশনে আছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৯ জন। আর ২৪ ঘণ্টা হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে চার হাজার ৪৯৯ জনকে। এখন হোম কোয়ারেন্টাইনে আছেন ৯৯ হাজার ২০৪ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৭১৫ জনকে। এখন মোট তিন হাজার ৮৭৫ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন।

গত ২৪ ঘণ্টায় মোট কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে পাঁচ হাজার ২১৪ জনকে। আর এখন পর্যন্ত মোট এক লাখ তিন হাজার ৭৯ জনকে নেয়া হয়েছে কোয়ারেন্টাইনে। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন নয় হাজার ২৫ জন। এ পর্যন্ত কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ৬৬ হাজার ৭০৫ জন।

 

সূত্রঃ সময়