শনিবার , ৮ মে ২০২১ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গোদাগাড়ীতে বজ্রপাতে কৃষকের স্বপ্ন পুড়ে ছাই

Paris
মে ৮, ২০২১ ১০:২২ অপরাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি:

রাজশাহীর গোদাগাড়ীতে বজ্রপাতে মাঠে কেটে রাখা ধান পুড়ে ছাই । এ ঘটনা জেলার গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নের ভজনপুর এক মাঠে ঘটেছে।

শনিবার (৮ মে) স্থানীয়রা জানান, ‘বুধবার (০৫ মে) রাতে সাড়ে ৮ টার দিকে বৈশাখী ঝড়ের মধ্যে বজ্রপাতের বিকট শব্দ হয়। এ বজ্রপাতে ভজনপুর মাঠে কেটে রাখা ধানে আগুন ধরে যায়। মুহূর্তেই পুরো ধান পুড়ে ছাই হয়ে যায়।’ স্থানীয়রা আরও বলেন ‘আমরা বজ্রপাতে মানুষ মরতে দেখেছি কিন্তু ক্ষেতের ফসল পুড়ে যাওয়ার মত ঘটনা এই প্রথম দেখলাম।’

ধানের মালিক উপজেলার চম্পকনগর গ্রামের কৃষক আব্দুর রহমান জানান, তার কোনো জমি নাই। আব্দুর রহমান তার চাচাত ভাইয়ের আড়াই বিঘা জমি বর্গা নিয়ে জিরা মিনিকেট ধানের আবাদ করেছিলেন। এতে তার খরচ হয়েছিল ২০-৩০ হাজার টাকা। বুধবার রাত সাড়ে আটটার দিকে ঝড়োহাওয়ার সঙ্গে বজ্রপাত শুরু হয়। গত শনিবার (১ মে) জমিতেই কেটে গাদা করে রাখা ছিল তার ধান। বজ্রপাতে আগুন ধরে যায় সেই ধানে বলে জানান তিনি।

উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলাম বলেন, এ বিষয়ে আমি খোঁজখবর নিয়েছি। সংশ্লিষ্ট কর্মকর্তাকে সেখানে পাঠানো হয়েছে। বজ্রপাতের তীব্রতা বেশি হওয়ায় গাদা করে রাখা ধান পুড়ে গেছে বলে ধারণা করা হচ্ছে বলে জানান তিনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) মো. জানে আলম বলেন বিষয়টি আমার জানা আছে তবে ক্ষতিগ্রস্ত কৃষকের জন্য আর্থিক অনুদানের ব্যবস্থা করা হবে।

সর্বশেষ - রাজশাহীর খবর