মঙ্গলবার , ৬ অক্টোবর ২০২০ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গোদাগাড়ীতে জাতীয় জন্ম নিবন্ধন দিবস পালিত

নিউজ ডেস্ক
অক্টোবর ৬, ২০২০ ৬:৩০ অপরাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি:

“নাগরিক অধিকার করতে সুরক্ষণ,৪৫ দিনের মধ্যে জন্ম মৃত্যু নিবন্ধন” প্রতিপাদ্যকে সামনে রেখে  রাজশাহীর গোদাগাড়ীতে জাতীয় জন্ম নিবন্ধন দিবস-২০২০ পালিত হয়েছে।

মঙ্গলবার (৬ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় উপজেলা প্রশাসন আয়োজনে উপজেলা চত্বব থেকে একটি র‍্যালি বের হয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদের সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আলমগীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম। এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান  সুফিয়া খাতুন মিলি, গোদাগাড়ী প্রেসক্লাব সভাপতি এ বি এম কামরুজ্জামান বকুল, গোদাগাড়ী উপজেলা প্রেসক্লাব সভাপতি আলমগীর কবির তোতা,উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম কাউসার মাসুম প্রমূখ।

এসময় বক্তব্যরা জন্ম নিবন্ধনের প্রয়োজনীয়তা সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন এবং শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে তার জন্মনিবন্ধন নিশ্চিত করতে অভিভাবকদের দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানান।

উল্লেখ্য, প্রতি বছরের মতো এবারো স্থানীয় সরকার বিভাগ এবং ইউনিসেফ বাংলাদেশ এর উদ্যোগে জন্ম নিবন্ধন ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়ে আসছে।

স/রি

সর্বশেষ - রাজশাহীর খবর