গেমস ভিলেজে প্রবেশের অনুমতি নেই বিসমাহর শিশুকন্যার!

সিল্কসিটিনিউজ ডেস্কঃ 

কিছুদিন আগেই শেষ হওয়া মেয়েদের বিশ্বকাপে সবচেয়ে আলোচিত চরিত্র ছিল ৬ মাস বয়সী এক শিশু। সে পাকিস্তানের অধিনায়ক বিসমাহ মারুফের একমাত্র কন্যা ফাতিমা। তাকে নিয়ে ছবি তুলতে দেখা গিয়েছিল ভারতীয় নারী দলের ক্রিকেটারদের। সেই ছোট্ট ফাতিমাকেই কমনওয়েলথ গেমসের ভিলেজে ঢোকার অনুমতি দিল না ইংল্যান্ড!

২৫ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত বার্মিংহামে অনুষ্ঠিত হবে কমনওয়েলথ গেমস।

ক্রিকইনফো জানিয়েছে, ভিলেজে ঢুকতে না দিলেও ফাতিমাকে নিয়েই ইংল্যান্ড যাবেন বিসমাহ। সেই সঙ্গে যাবেন তার মা। বিসমাহর মায়ের সঙ্গেই হোটেলে থাকবেন ফাতিমা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে কমনওয়েলথ ফেডারেশনকে মারুফের মা এবং মেয়ের জন্য গেমস ভিলেজে ২টি অতিরিক্ত জায়গা চাওয়া হয়েছিল। কিন্তু ফেডারেশন উল্টো বলেছে, ওই অতিরিক্ত দুই জনকে ২২ জনের দল থেকে বাদ দিতে।

কমনওয়েলথ গেমসের নিয়মানুযায়ী, ক্রিকেটার এবং কর্মকর্তা মিলিয়ে সর্বোচ্চ ২২ জনের দল নিয়ে যাওয়া যাবে। তাই পিসিবি জানিয়ে দেয়, সেই ২২ জনের মধ্যে থেকে কাউকে বাদ দেওয়া সম্ভব নয়। তাই বিসমাহ এবং তার শিশুসন্তান ইংল্যান্ডে যাচ্ছেন।  বিশ্বকাপেও বিসমাহর সঙ্গে তার সন্তান ছিল। পিসিবির নিয়ম অনুযায়ী সদ্যোজাত সন্তান এবং সেই সঙ্গে আরও একজনকে ক্রিকেটারের সঙ্গে নিয়ে যাওয়া যায়। তাদের অর্ধেক খরচ দেবে বোর্ড এবং বাকিটা দেবেন ওই ক্রিকেটার।

 

সূত্রঃ কালের কণ্ঠ